মুখোমুখি আলী আশ্রাফ এমপি ও ডা. প্রাণ গোপাল

শাহাজাদা এমরান ● কুমিল্লা উত্তরের ৭টি উপজেলার মধ্যে অন্যতম প্রধান উপজেলা হচ্ছে চান্দিনা। সাংগঠনিকভাবে বিভক্ত কুমিল্লা উত্তর জেলার প্রায় সবকটি রাজনৈতিক দলের প্রধান কার্যালয়ও এই চান্দিনাতেই অবস্থিত। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে কুমিল্লা উত্তরের রাজধানী হিসেবে পরিচিত চান্দিনা উপজেলায় এখন আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ। একদিকে সাবেক ডেপুটি স্পিকার ও বর্তমান এমপি অধ্যাপক আলী আশ্রাফ আর অপরদিকে রয়েছেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসক ডা. প্রাণ গোপাল।

এই দুই নেতার নেতৃত্বে পুরো চান্দিনা উপজেলা এখন দ্বিধা বিভক্ত। আর এই বিভক্তির আগুনে ঘি ঢেলে দেয়া হয়েছে ২৫ সেপ্টেম্বর সন্ধ্যায় কুমিল্লা ক্লাবে এক জনাকীর্ণ আলাপচারিতার মাধ্যমে ডা. প্রাণ গোপালের আগামী নির্বাচনে চান্দিনা থেকে মনোনয়ন চাইবেন বলে ঘোষণা দেয়ার মধ্য দিয়ে।

২৫ সেপ্টেম্বর সোমবার সন্ধ্যায় কুমিল্লা ক্লাবে কুমিল্লার জাতীয় ও স্থানীয় পত্রিকার সাংবাদিকদের সম্মানে আয়োজিত এক চা চক্র অনুষ্ঠানে কুমিল্লার চান্দিনায় আওয়ামী লীগের হাতে আওয়ামী লীগ মার খাচ্ছে বলে মন্তব্য করেছেন বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও আওয়ামী লীগ নেতা ডা. প্রাণ গোপাল দত্ত। তিনি বলেন, চান্দিনায় আওয়ামী লীগের বিরুদ্ধে আওয়ামী লীগ মামলা দিচ্ছে, আর অন্যরা হাততালি দিচ্ছে। দায়িত্ব পেলে তিনি চান্দিনায় দলীয় কোন্দল নিরসন করতে পারবেন বলেও জানান।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. প্রাণ গোপাল দত্ত আরো বলেন, চান্দিনার এমপিরা কখনো সরকারের প্রিয় হতে পারছে না, এ জন্য চান্দিনা পিছিয়ে পড়ছে। তিনি মানুষের জন্য কাজ করতে চান। তাই আওয়ামী লীগ সভানেত্রীর কাছে দলের মনোনয়ন চাইবেন। তিনি আরো বলেন, ১৯৭০ সাল থেকে চিকিৎসাসেবাসহ বিভিন্নভাবে চান্দিনার প্রতিটি পরিবারের সঙ্গে তার যোগাযোগ রয়েছে। তিনি চান্দিনায় নির্বাচিত হলে শিক্ষা ব্যবস্থার উন্নতি করবেন বলেও জানান।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৭ চান্দিনা থেকে নিজের অংশগ্রহণের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসক ডা. প্রাণ গোপাল বলেন, ২০০৮ সালের নির্বাচনেও আমি মনোনয়নপত্র নেব কিনা নেত্রীর কাছে অনুমতি চেয়েছিলাম। তখন নেত্রী বলেছেন, দরকার নেই। তাই নির্বাচন করিনি। পরে আপনারা দেখেছেন আমাকে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের দুই বার উপাচার্য করা হয়েছে। এবার আমি দলের কাছে মনোনয়ন চাইব। সেভাবে কাজও করছি। দলীয় হাইকমান্ডের গ্রিন সিগন্যাল পেয়েছেন কিনা জানতে চাইলে ডা. প্রাণ গোপাল বলেন, না। এখনো এ বিষয়ে আমি নেত্রীর সঙ্গে কথা বলিনি।

চারবারের এমপি ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক আলী আশ্রাফকে রেখে কেন আপনাকে মনোনয়ন দেবে জানতে চাইলে দেশের প্রথিতযশা এই চিকিৎসক বলেন, আপনারা জানেন, তিনি কিন্তু সরকারের গুডবুকে নেই। যদি থাকতেন তাহলে কিন্তু সাবেক ডেপুটি স্পিকার থেকে আরো অনেক দূর যেতে পারতেন। তিনি দুঃখ করে বলেন, সারাদেশে উন্নয়ন হলেও চান্দিনায় কোনো উন্নয়ন নেই। চান্দিনায় আওয়ামী লীগের হাতে আওয়ামী লীগ মার খাচ্ছে। নির্যাতনের শিকার হচ্ছে, হামলা মামলা খেয়ে হয়রানি হচ্ছে। গত ইউপি নির্বাচনে ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে যেখানে অন্যদের চেয়ারম্যান মনোনয়ন দেয়া হয়েছিল সেখানে তারা ফেল করেছে। চান্দিনায় মাদকের আগ্রাসন বেড়ে গেছে। শিক্ষায় পিছিয়ে পড়া চান্দিনাকে এগিয়ে নেয়ার জন্য তিনি এমপি হতে চান বলে সাংবাদিকদের জানান।

তিনি বলেন, তার চাওয়া-পাওয়ার কিছু নেই। দেশের ২৬৯ জন স্বাধীনতা পদক পেয়েছে। কাজের স্বীকৃতি স্বরূপ তাকেও এ পদক দেয়া হয়। শিক্ষা ও চিকিৎসার বিষয়ে তিনি বলেন, ভিক্টোরিয়া কলেজ আমার জীবন বদলে দিয়েছে। তিনি অধ্যক্ষ আমীর আলী চৌধুরী, নুরুল ইসলাম ও নজরুল ইসলামসহ বিভিন্ন শিক্ষকের কথা বিনয়ের সঙ্গে তুলে ধরেন। তিনি বলেন, এখন শিক্ষা ও চিকিৎসায় বাণিজ্য ঢুকে গেছে। ৭৩ সালে কুমিল্লার ১৩ জন সচিব ছিলেন, এখন তা তলানিতে।

মাদকের বিষয়ে বলেন, ত্রিপুরার সব মাদক চান্দিনা দিয়ে যায়। এমপি ও থানা চাইলে ইয়াবা, বাবা সব বন্ধ হয়ে যাবে।

এ বিষয়ে জানতে চাইলে সাবেক ডেপুটি স্পিকার ও কুমিল্লা চান্দিনা থেকে নির্বাচিত আওয়ামী লীগ দলীয় এমপি অধ্যাপক আলী আশ্রাফ বলেন, কুমিল্লায় বসে তিনি যেসব কথা বলেছেন সবগুলো মিথ্যা ও ভিত্তিহীন। তাকে বলেন এ কথাগুলো চান্দিনায় এসে বলতে। তিনি ফ্রিডম পার্টির লোক, জামায়াতপন্থি। ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারির নির্বাচনে তিনি ফ্রিডম পার্টিকে ভোট দিয়েছেন।

এমপি আলী আশ্রাফ আরো বলেন, আপনারা চান্দিনায় এসে দেখে যান, কুমিল্লার ১৬ উপজেলায় যত উন্নয়ন হয়েছে তার চেয়ে বেশি উন্নয়ন হয়েছে চান্দিনায়। আপনারা ডিসি, এসপি, চান্দিনার ইউএনও এবং ওসিকে জিজ্ঞেস করুন, চান্দিনায় আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে কোনো মামলা দেয়া হয়েছে কিনা কিংবা তারা দলীয় নেতাকর্মীদের হাতে কোনো মার খেয়েছে কিনা। ডা. প্রাণ গোপাল জামায়াতের অনুসারী। তার অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন।

The post মুখোমুখি আলী আশ্রাফ এমপি ও ডা. প্রাণ গোপাল appeared first on Comillar Barta.



from Comillar Barta http://ift.tt/2fR2QX3

September 27, 2017 at 06:09PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top