অবৈধভাবে খাল দখলদারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে —জেলা প্রশাসক

ব্রাহ্মণপাড়া প্রতিনিধি ● যারা অবৈধভাবে সরকারী খাল দখল করে আছেন আগামী দুই মাসের মধ্যে সেসকল খাল নিজ উদ্যোগে খনন করে পানি নিস্কাশনের ব্যবস্থা করে দিন। অন্যথায় বর্ষা মৌসুম শেষে সেসকল খাল উদ্ধার পূর্বক যারা অবৈধভাবে দখল করেছেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন জেলা প্রশাসক। মঙ্গলবার জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার মাধবপুর ইউনিয়ন পরিষদের আয়োজনে এলাকার বিভিন্ন শ্রেণিপেশার লোকদের সাথে মতবিনিময় কালে কুমিল্লা জেলার জেলা প্রশাসক মোঃ জাহাংগীর আলম প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, পুথিগত বিদ্যা থেকে শিক্ষক ও শিক্ষার্থীদের বের হয়ে আসতে হবে। সৃজনশীল শিক্ষার উপর গুরুত্ব দিতে হবে। একমাত্র ভাল শিক্ষকই পারে একজন মেধাবী ছাত্র তৈরি করতে। তাই শিক্ষকদেরও পাঠদানের বিষয়ের উপর প্রশিক্ষণ নিতে হবে। ভাল ভাবে লেখাপড়া ছাড়া শুধু পাস করা যাবে কিন্তু সে পাস জীবনের কোন ক্ষেত্রে কাজে লাগবে না। স্কুলের পরীক্ষার খাতা যথাযথ ভাবে মূল্যায়ণ করে পরীক্ষার ফলাফল ঘোষণা করতে হবে। দুর্বল শিক্ষার্থীদের জন্য আলাদা পাঠদানের ব্যবস্থা করতে হবে।

স্বাস্থ্য সেবা জনগণের খুব কাছাকাছি পৌঁছে দেবার জন্যে বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপজেলার বিভিন্ন গ্রামে কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছেন। কমিউনিটি ক্লিনিকের যেসকল ডাক্তার নিয়োজিত আছেন তারা এলাকায় সঠিকভাবে চিকিৎসা সেবা দিচ্ছে কিনা তা তদারকি করার দায়িত্ব এলাকাবাসীর। যদি কোন ডাক্তার তার দায়িত্বে অবহেলা করে থাকে তাহলে অবশ্যই প্রশাসনকে অবহিত করতে হবে। প্রশাসন অবশ্যই সেসকল ডাক্তারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে বাধ্য থাকবে। মাদক যুব সমাজকে ধ্বংস করে দিচ্ছে। মাদকের ভয়াবহ ছোবল থেকে যুব সমাজকে রক্ষা করতে আইন শৃংখলা বাহিনীর পাশাপাশি এলাকার সুশীল সমাজকে এগিয়ে আসতে হবে। প্রত্যেক পরিবারের প্রধানকে তার নিজের সন্তানদের সব সময় পাহারা দিয়ে রাখতে হবে।

প্রযুক্তির ভাল দিকগুলো ব্যবহার করে খারাপ দিকগুলোকে বর্জন করতে হবে। সরকার এলাকার অবহেলিত নারী পুরুষগুলোকে প্রশিক্ষণের মাধ্যমে ঋণ দিয়ে স্বাভলম্বী করতে একটি বাড়ি একটি খামার প্রকল্প যা এখন পল্লী সঞ্চয় ব্যাংক নামে পরিচিত তা চালু করেছেন।

যারা সমিতির মাধ্যমে পল্লী সঞ্চয় ব্যাংক থেকে ঋণ গ্রহন করেছেন তারা সঠিক সময়ে ঋণ পরিশোধ করে আবারও নতুন করে ঋণ গ্রহন করবেন। আসন্ন শারদীয় দূর্গা পূজা চলাকালীণ এলাকার আইন শৃংখলার যেন কোন অবনতি না হয় সেজন্যে সকল শ্রেণিপেশার লোক আইন শৃংখলা বাহিনীকে সহযোগীতা করতে হবে।

মঙ্গলবার দিনব্যাপী কুমিল্লা জেলা প্রশাসক ব্রাহ্মণপাড়া উপজেলার উত্তর চান্দলা আদি শিব মন্দির, উত্তর চান্দলা কমিউনিটি ক্লিনিক, ষাইটশালা পশ্চিমপাড়া গ্রাম উন্নয়ন সমবায় সমিতির একটি বাড়ি একটি খামার প্রকল্পের পল্লী সঞ্চয় ব্যাংকের আলোচনা সভা, ষাইটশালা দারুস সুন্না দাখিল মাদ্রাসা, মাধবপুর ইউনিয়ন পরিষদ স্বাস্থ্য কমপ্লেক্স, মাধবপুর উচ্চ বিদ্যালয়, এ প্রতিষ্ঠানে উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে “সততা স্টোর” এর উদ্বোধন, মাধবপুর ইউনিয়ন পরিষদ, মাধবপুর ইউনিয়ন ভূমি অফিস, বেগম দিলরোজ ওবায়েদউল্লা কারিগরী ইন্সটিটিউট পরিদর্শন পূর্বক শিক্ষক, শিক্ষার্থী, ডাক্তার ও সকল শ্রেণিপেশার লোকদের সাথে মতবিনিময় করেন। বিভিন্ন মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাখাওয়াত হোসেন সরকার, সহকারী কমিশনার (ভূমি) সম্রাট খিষা, থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএএম শাহজাহান কবির, সমাজসেবা কর্মকর্তা মিজানুর রহমান, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবদুল মালেক, পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ ফারুক আহাম্মদ, ডাক্তার সাবরিনা হক, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান প্রধান শিক্ষক মোস্তফা ছারোয়ার খান, ইউপি চেয়ারম্যান সুলতান আহাম্মদ, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রধান শিক্ষক ফরিদ উদ্দিন আহাম্মদ, প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক সৈয়দ আহাম্মদ লাভলু, সাংগঠনিক সম্পাদক ফারুক আহাম্মদ, মাধবপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মিয়া মোঃ জাহাঙ্গীর আলম, সদস্য আবু জাহের মেম্বার, সদস্য জামাল উদ্দিন, সদস্য আবুল হাসেম, সদস্য নাছির উদ্দিন, প্রধান শিক্ষক মনিরুল ইসলাম সরকার, বদিউল আলম স¤্রাট, সহকারী শিক্ষক মনিরুল ইসলাম আখন্দ, জামাল উদ্দিন, সুপার মাওলানা ওবায়েদউল্লাহ, সহকারী শিক্ষক আওলাদ হোসেন, মাধবপুর ইউনিয়ন পরিষদের সকল সদস্যবৃন্দসহ মাধবপুর ইউনিয়নের গন্যমান্য ব্যক্তিবর্গ।

The post অবৈধভাবে খাল দখলদারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে —জেলা প্রশাসক appeared first on Comillar Barta.



from Comillar Barta http://ift.tt/2wtjXIF

September 19, 2017 at 07:27PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top