ফের উত্তপ্ত বিশ্বভারতী, অভিযোগ শ্লীলতাহানির

শান্তিনিকেতন, ৪ সেপ্টেম্বরঃ ফের শিরোনামে বিশ্বভারতী। দুই ছাত্রীর শ্লীলতাহানির প্রতিবাদে ফের উত্তপ্ত বিশ্বভারতী। এই ঘটনার প্রতিবাদে রবিবার সারারাত ধরে ক্যাম্পাসে বিক্ষোভ দেখান পড়ুয়ারা। আজ সকাল থেকেই পাঠভবন বন্ধ করে বিক্ষোভ দেখাচ্ছেন পড়ুয়ারা।

জানা গিয়েছে, গতকাল বিশ্বভারতীর দুই ছাত্রী শ্রীনিকেতনের কালী সায়র হস্টেলে যাচ্ছিলেন। অভিযোগ, সেসময় একটি মোটরবাইকে এসে দুই যুবক তাঁদের অপ্রীতিকর কথাবার্তা এবং অশ্লীল ইঙ্গিত করে। প্রতিবাদ করে ছাত্রীরা। তাদের চিৎকারে আশপাশের হস্টেলের ছাত্রছাত্রীরা ছুটে আসেন।

এর প্রতিবাদে বিশ্বভারতীর নিরাপত্তা আধিকারিকের অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখাতে থাকেন পড়ুয়ারা। অভিযোগ, গতকাল গভীররাতে অফিসে ঢুকিয়ে নিরাপত্তা আধিকারিক সুপ্রিয় গঙ্গোপাধ্যায়কে মারধর করেছে ছাত্ররা। তাঁকে প্রথমে বিশ্বভারতীর পিয়ারসন হাসপাতালে ভরতি করা হয়। এরপর সেখান থেকে রেফার করা হয় বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালে।

তবুও থামেনি ছাত্রছাত্রীদের বিক্ষোভ। উপাচার্যের বাড়ির সামনে রাতেই বিক্ষোভ দেখাতে থাকেন পড়ুয়ারা। সেন্ট্রাল ভবনের সামনেও চলে বিক্ষোভ। সেখানে একদল ছাত্র এখনও অবস্থান বিক্ষোভ চালাচ্ছেন। ছাত্রছাত্রীদের দাবি, সুপ্রিয় গঙ্গোপাধ্যায়কে বরখাস্ত করতে হবে। আগে ক্যাম্পাসে ছাত্রছাত্রীদের নিরাপত্তা সুনিশ্চিত করুক বিশ্বভারতী। তারপর শিক্ষার কথা ভাবা যাবে।



from Uttarbanga Sambad | Largest Selling Bengali News paper in North Bengal http://ift.tt/2eACjQo

September 04, 2017 at 01:19PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top