চকবাজারে সভা করে বিমলের মুখোশ খুলতে চান বিনয়

শিলিগুড়ি, ২ সেপ্টেম্বরঃ বিমল গুরুংদের মুখোশ খুলে দিতে শীঘ্রই দার্জিলিংয়ের চকবাজারে জনসভা করবেন বিনয় তামং। শনিবার তিনি বলেন, ‘ষড়যন্ত্র করে আমাকে ফাঁসানো হয়েছে। পাহাড়ের মানুষের কাছে আমাকে ছোট করার চেষ্টা চলছে। অথচ বিমল গুরুং, রোশন গিরির সঙ্গে কথা বলেই সমস্ত সিদ্ধান্ত নিয়েছি। জনসভা করে এসব তথ্যই তোলা হবে পাহাড়বাসীর কাছে। আমি মোর্চাতেই ছিলাম। মোর্চাতেই থাকব। আমার বাড়িতে মোর্চার ঝান্ডাই উড়বে। কারোর ক্ষমতা থাকলে আমার বাড়ি থেকে দলীয় ঝান্ডা খুলে দেখান।’

এদিকে, শনিবার বিনয় এবং অনিতকে বহিস্কার করার সিদ্ধান্ত মানতে নারাজ বিনয় তামাং। তিনি জানান প্রয়োজনে তিনি আদালতের দারস্থ হবেন। কোনো দলের প্রতিষ্ঠাতা সদস্যকে আইনানুগ ব্যবস্থা ছাড়া বহিস্কার করা যায় না।

যে বৈঠকে যাওয়ার জন্য দল থেকে বহিস্কার করা হল আগামী ১২ সেপ্টেম্বর আবার সেই বৈঠকেই বিমল গুরুং শিবির যাওয়ার কথা ঘোষণা করায় তা নিয়েও প্রশ্ন তুলেছেন বিনয়। বিমলপন্থী মোর্চা নেতা সহ দলের সহ সম্পাদক জ্যোতিকুমার রাই বলেন, ‘বিনয় তামাং এবং অনিত থাপাকে দল থেকে বহিস্কার করা হয়েছে। ওই দুজনের সঙ্গে  দলের কোনো সম্পর্ক নেই। ওঁদের কোনো বক্তব্যকে আমরা গুরুত্ব দিচ্ছি না। ১২ সেপ্টেম্বর উত্তরকন্যায় রাজ্য সরকারের ডাকা বৈঠকে আমরাই যাব।’

গোর্খাল্যান্ড আন্দোলন নয়, গোর্খা জনমুক্তি মোর্চার ভাঙনই এখন রাজ্য রাজনীতির সবচেয়ে বড়ো চর্চার বিষয় হয়ে উঠেছে।



from Uttarbanga Sambad | Largest Selling Bengali News paper in North Bengal http://ift.tt/2ePlnlO

September 02, 2017 at 09:20PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top