ক্যাম্পের বাইরে রোহিঙ্গা দেখলে পুলিশকে জানানোর পরামর্শ

সুরমা টাইমস ডেস্ক: মিয়ানমার সেনাবাহিনীর নির্যাতনের মুখে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গারা যাতে কক্সবাজারের নির্দিষ্ট এলাকার বাইরে ছড়িয়ে পড়তে না পারে সে ব্যাপারে জনগণের সহযোগিতা চেয়েছে বাংলাদেশ পুলিশ। ক্যাম্পের বাইরে তাদের অবস্থান বা চলাচল দেখলে তা পুলিশকে জানানোর অনুরোধ করা হয়েছে।
শনিবার বিকালে পুলিশের সদর দপ্তরের গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের সহকারী মহাপরিদর্শক সহেলী ফেরদৌস স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সহযোগিতা চাওয়া হয়।
তাতে বলা হয়, সরকার রোহিঙ্গাদের জন্য নির্দিষ্ট স্থানে বাসস্থান, খাওয়া, চিকিৎসা ইত্যাদির ব্যবস্থা করেছে। তারা নিজ দেশে প্রত্যাবর্তন না করা পর্যন্ত নির্দিষ্ট ক্যাম্পে অবস্থান করবেন। রোহিঙ্গাদের অবস্থান ও গতিবিধি শুধু কক্সবাজারের নির্দিষ্ট ক্যাম্পে সীমাবদ্ধ থাকবে উল্লেখ করে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, তারা ক্যাম্পের বাইরে তাদের আত্মীয়স্বজন অথবা পরিচিত ব্যক্তিদের বাড়িতে অবস্থান, আশ্রয় নিতে পারবে না। তাদের নির্দিষ্ট ক্যাম্পের বাইরে কেউ বাসা ও বাড়ি ভাড়া দিতে পারবে না।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রোহিঙ্গারা নির্দিষ্ট ক্যাম্পের বাইরে অন্যান্য স্থানে ছড়িয়ে পড়তে অথবা যাতায়াত করতে পারবে না। তারা সড়ক, রেল, নৌপথে এক স্থান থেকে অন্য স্থানে গমনাগমন করতে পারবে না। সব ধরনের পরিবহনের চালক, শ্রমিক এবং সংশ্লিষ্ট ব্যক্তিদের রোহিঙ্গাদের পরিবহন না করার জন্য অনুরোধ করা হয় বিজ্ঞপ্তিতে।
রোহিঙ্গা শরণার্থীদের কেউ আশ্রয়, বাড়ি ভাড়া দিলে অথবা তাদের এক স্থান থেকে অন্য স্থানে ছড়িয়ে পড়া অথবা অবস্থানের খবর জানলে স্থানীয় প্রশাসনকে তা অবহিত করার জন্য অনুরোধ জানানো হয়।
বাংলাদেশ পুলিশ এ ক্ষেত্রে দেশের জনগণের সার্বিক সহযোগিতা কামনা করছে।



from Sylhet News | সুরমা টাইমস http://ift.tt/2wjj2KK

September 16, 2017 at 11:51PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top