বিমল-রোশনের বিরুদ্ধে লুকআউট নোটিশ

শিলিগুড়ি, ১ সেপ্টেম্বরঃ বিনয় তামাং শুক্রবার থেকে বন্‌ধ শিথিল করার কথা ঘোষণা করলেও বিমল গুরুংয়ের হুংকারে এদিন পাহাড় পুরোপুরি অচলই রইল। বলা ভালো, গত ৮০ দিন ধরে পাহাড়ে বন্‌ধ চললেও তেমন কড়াকড়ি ছিল না। কিন্তু শুক্রবার বিমল-বাহিনীর দাপটে ঘরবন্দিই রইল গোটা পাহাড়। এদিনই বিমল গুরুং, রোশন গিরিদের বিরুদ্ধে লুকআউট নোটিশ জারি করেছে সিআইডি। তারপরই সিকিমের নামচির একটি রিসর্টে মোর্চার কেন্দ্রীয় কমিটির বৈঠকে হানা দেয় সিআইডি এবং পশ্চিমবঙ্গ  পুলিশ। তবে পুলিশ আসার আগাম খবর পেয়ে সেখান থেকে বেরিয়ে যান বিমল। সূত্রের খবর, বাকিরা পালিয়ে যাবার চেষ্টা করলে পুলিশ গুলি চালায়। ওই গুলিতে জনৈক মোর্চা নেতার গাড়ির চালক দাওয়া ভুটিয়ার মৃত্যু হয়েছে। পুলিশ এবং সিআইডি সেখান থেকে ১৪ জনকে গ্রেফতার করে। এদিকে বিভিন্ন মামলায় অভিযুক্তদের যাতে সিকিমে আশ্রয় দেওয়া না হয় সেই আর্জি জানিয়ে নবান্ন থেকে সিকিম সরকারকে চিঠি দেওয়া হয়েছে বলে সূত্রের খবর।

বিমলপন্থীদের অভিযোগ, বৃহস্পতিবার সন্ধ্যায় দার্জিলিংয়ে চকবাজারে বন্‌঩ধের প্রচার চালানোর সময় পুলিশ মহিলাদের ওপর লাঠিচার্জ করে। ওই ঘটনায় শ্যামলা রাই নামে এক মহিলাক মৃত্যু হয়েছে। যদিও দার্জিলিংয়ের পুলিশ সুপার অখিলেশ চতুর্বেদী জানিয়েছে, পুলিশ কোনো লাঠিচার্জ করেনি।
পাহাড়ে যে পরিস্থিতি তৈরি হয়েছে সেখানে শান্তি ফেরাতে গুরুং এবং তাঁর অনুগামীদের গ্রেফতার করা প্রয়োজন বলে মনে করছে রাজ্য সরকার।



from Uttarbanga Sambad | Largest Selling Bengali News paper in North Bengal http://ift.tt/2gvrxLu

September 01, 2017 at 10:34PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top