সৌদি এম কে আনোয়ারের মৃত্যুতে শোকসভা

নিজস্ব প্রতিবেদক ● বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী এম কে আনোয়ারের মৃত্যুতে সৌদি আরবের মক্কায় শোকসভা ও দোয়া মাহফিল করেছে প্রবাসী কক্সবাজার জেলা বিএনপি। গত মঙ্গলবার মক্কা নগরীর কাকিয়া এলাকার একটি কমিউনিটি সেন্টারে এ শোকসভার আয়োজন করা হয়। শোকসভায় সভাপতিত্ব করেন প্রবাসী কক্সবাজার জেলা বিএনপির সভাপতি জহির আহমেদ। পরিচালনা করেন সাধারণ সম্পাদক আবদুস শুক্কুর।

অনুষ্ঠানে বক্তব্য দেন জাহেদুল ইসলাম বাবু, ফরিদুল আলম, সামসুল আলম আজাদ, হামিদুল হক হামিদ, জাহাঙ্গীর আলম চৌধুরী, জুয়েল রানা, দেলোয়ার হোসেন, নুরুল হক, মৌলানা ফরিদ উদ্দিন, কামাল উদ্দিন, তৌহিদুল আলম, আকতার কামাল, কলিম উল্লাহসহ আরো অনেকে।

বক্তারা এম কে আনোয়ারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে মরহুমের রুহের মাগফিরাত কামনায় দোয়া করেন।

শোকসভায় মক্কা কক্সবাজার জেলার প্রবাসীসহ বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

গত সোমবার দিবাগত রাত ১টা ২০ মিনিটে রাজধানীর এলিফ্যান্ট রোডের নিজ বাসায় মারা যান বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার। বুধবার কুমিল্লার হোমনা উপজেলার আদর্শ স্বাস্থ্য কমপ্লেক্সের কাছে বাড়ির পাশে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

১৯৩৩ সালে কুমিল্লায় জন্মগ্রহণ করেন এম কে আনোয়ার। তিনি সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা হিসেবে দীর্ঘ সময় দায়িত্ব পালন করেন। চাকরিজীবন থেকে অবসর নিয়ে বিগত শতাব্দীর নব্বইয়ের দশকের শুরুতে এম কে আনোয়ার বিএনপির রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়েন।

এরপর বিভিন্ন সময়ে নিজ এলাকা কুমিল্লার হোমনা থেকে পাঁচবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। এর মধ্যে দুবার মন্ত্রীর দায়িত্ব পালন করেন। দুই বছর ধরে তিনি নানা শারীরিক সমস্যায় ভুগছিলেন। বর্তমান সরকারের আমলেও বিভিন্ন সময়ে জেল খেটেছেন তিনি।

The post সৌদি এম কে আনোয়ারের মৃত্যুতে শোকসভা appeared first on Comillar Barta | দেশ সেরা আঞ্চলিক অনলাইন পত্রিকা.



from Comillar Barta | দেশ সেরা আঞ্চলিক অনলাইন পত্রিকা http://ift.tt/2hemXz6

October 27, 2017 at 07:20PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top