বাংলাদেশের বিচার বিভাগ খুবই শক্তিশালী-প্রধান বিচারপতি

সুরমা টাইমস ডেস্ক:: ভারতীয় সংবাদমাধ্যম ওয়ার্ল্ড ইজ ওয়ান নিউজকে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, বাংলাদেশের বিচার বিভাগ খুবই শক্তিশালী। তিনি আইনের শাসনে আস্থাশীল। বৃহস্পতিবার (১২ই অক্টোবর) সংবাদমাধ্যমটি প্রতিবেদনটি প্রকাশ করে। সেখানে টেলিফোনে দেওয়া এক সাক্ষাতকারে একথা বলেন তিনি।

সংবাদমাধ্যমটি প্রধান বিচারপতির অস্ট্রেলিয়ায় যাওয়া নিয়ে তার সঙ্গে কথা বলে। তবে ঠিক কত দিনের জন্য যাচ্ছেন সেই বিষয়ে কোনও জবাব দেননি প্রধান বিচারপতি এস কে সিনহা।

তিনি বলেন, ‘আমি বলতে পারবো না। কোনও মিডিয়াকে সাক্ষাতকার দেবো না। আগে আমি দেশকে চাই। বাংলাদেশের বিচার বিভাগ খুবই শক্তিশালী। আমাদের বিচার বিভাগ স্বাধীন। আমি আত্মবিশ্বাসী যে, আমার দেশের কিছু হবে না। সরকার গণতন্ত্র ও আইনের শাসনের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ। আমি আইনের শাসনে আস্থাশীল।’

বৃহস্পতিবার ‘বাংলাদেশ চিফ জাস্টিস কনফাইনড?’ অর্থাৎ ‘বাংলাদেশের প্রধান বিচারপতি কি অবরুদ্ধ?’ শিরোনামে একটি প্রতিবেদন তৈরি করে ওয়ার্ল্ড ইজ ওয়ান নিউজ নামের সংবাদমাধ্যমটি। সেখানে বলা হয়, অসুস্থতার কারণ দেখিয়ে প্রধান বিচারপতি অস্ট্রেলিয়া যাচ্ছেন। তাকে জিজ্ঞাসা করা হয়েছিল, তিনি এখন অস্ট্রেলিয়ায় অবস্থান করছেন কিনা।

জবাবে তিনি বলেন, ‘আমি অস্ট্রেলিয়ায় নেই। আমি বাংলাদেশে আছি। ছুটি পেলে অস্ট্রেলিয়ায় যাবো। রাষ্ট্রপতির কাছে ছুটি অনুমোদনের জন্য অপেক্ষা করছি আমি।’

এরপরই জিজ্ঞাসা করা হয়, কতদিন সেখানে থাকতে পারেন তিনি। এই প্রশ্নের জবাব দেননি প্রধান বিচারপতি।

প্রতিবেদনে উপস্থাপক আরও কথা বলেন, বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, জ্যেষ্ঠ আইনজীবী সুব্রত চৌধুরী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীনের সঙ্গে।

উল্লেখ্য, গত ২রা অক্টোবর একমাসের ছুটি চেয়ে রাষ্ট্রপতির কাছে চিঠি পাঠান প্রধান বিচারপতি এস কে সিনহা। তিনি আগামী ১৩ অক্টোবর থেকে ১০ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ায় থাকতে চান বলেও রাষ্ট্রপতিকে অবহিত করেছেন।



from Sylhet News | সুরমা টাইমস http://ift.tt/2i7kppv

October 13, 2017 at 08:19PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top