১০ স্বর্ণবারসহ কুমিল্লার মইনুদ্দিন আটক

কুমিল্লার বার্তা ডেস্ক ● ভারতে পাচারের সময় বেনাপোল চেকপোস্ট কাস্টমসের শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের সদস্যরা এবার মইনুদ্দিন (২৭) নামে এক যাত্রীর পায়ুপথ থেকে দশটি (এক কেজি) সোনার বার উদ্ধার করেছে। মঈনুদ্দিন কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার দাড়ানিপাড়া গ্রামের মকবুল হোসেনের ছেলে। তার পাসপোর্ট নম্বর বিএল ০৫০১৫৯৫। সোমবার দুপুরের দিকে বেনাপোল চেকপোস্টের ভ্রমণ কর তল্লাশির স্থান থেকে তাকে আটক করা হয়।

এই নিয়ে গত সাত দিনে ২৫টি সোনার বারসহ পাঁচ যাত্রী আটক হলেন।

শুল্ক গোয়েন্দার ডেপুটি কমিশনার মোহাম্মাদ আব্দুস সাদিক জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন, একজন সোনা পাচারকারী সোনার একটি বড় চালান নিয়ে বেনাপোল দিয়ে ভারতে যাবেন। এই তথ্যের ভিত্তিতে সহকারী রাজস্ব কর্মকর্তা কবির হোসেন সহযোগীদের নিয়ে আগে থেকে বেনাপোল চেকপোস্ট তল্লাশি কেন্দ্রে ভ্রমণ কর তল্লাশির পাশে গোপনে অবস্থান নেন। এরপর ওই সোনা পাচারকারী কাস্টমস ও ইমিগ্রেশনের কাজ শেষ করে ভারতে যাওয়ার আগ মুহূর্তে মেটাল ডিটেক্টর যন্ত্র দিয়ে পরীক্ষা করে তার পায়ুপথে সোনার সন্ধান পাওয়া যায়। পরে ওই যাত্রীর শরীর এক্স-রে করে সোনার অবস্থান নিশ্চিত করা হয়।

শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা ওই যাত্রীকে কলা ও জুস খাইয়ে তার পায়ুপথ থেকে দশটি সোনার বার বের করে আনেন; যার বাজারদর প্রায় ৫০ লাখ টাকা। সোনাসহ আটককৃতকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে তিনি জানান।

এদিকে, ওই যাত্রী কীভাবে সোনাসহ কাস্টমস তল্লাশি কেন্দ্র পার হয়ে ভারত যাচ্ছিলেন তা নিয়ে গোয়েন্দা সংস্থাগুলো ইতিমধ্যে তদন্ত শুরু করেছে।

The post ১০ স্বর্ণবারসহ কুমিল্লার মইনুদ্দিন আটক appeared first on Comillar Barta.



from Comillar Barta http://ift.tt/2y3IC6L

October 09, 2017 at 09:44PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top