সিসিক মেয়র ও কোতোয়ালি থানার ওসিকে আদালতে তলব

সুরমা টাইমস ডেস্ক:: সিলেটে হকার নিয়ন্ত্রণকারীদের তালিকা আদালতে দাখিল করতে ব্যর্থ হওয়ায় মেয়র আরিফুল হক চৌধুরী ও মহানগর কোতোয়ালি থানার ওসি গৌছুল হোসেনকে আদালতে হাজির হয়ে ব্যাখা দেওয়ার নির্দেশ দিয়েছেন চিফ মেট্রোপলিটন আদালতের বিচারক সাইফুজ্জামান হিরো। রোববার (৮ই অক্টোবর) তিনি এ আদেশ দেন।
মেয়র আরিফ ও ওসিকে আদালতে হাজির হয়ে ব্যাখা দেওয়ার নির্দেশ দেন চিফ মেট্রোপলিটন আদালতের বিচারক সাইফুজ্জামান হিরো।

আদালতের বেঞ্চ সহকারী আইয়ুব আলী আদেশের বিষয়টি নিশ্চিত করে জানান, আদালতের দেওয়া সময় অতিবাহিত হওয়ার পরেও মেয়র এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হকার নিয়ন্ত্রণকারীদের তালিকা জমা দেননি। এ কারণে তথ্য না দেওয়ায় তাদেরকে আদালতের হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন। আগামী (১৬ই অক্টোবর) আদালতে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। তিনি জানান, আদেশের অনুলিপি মেয়র আরিফুল হক চৌধুরী ও কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

আদালত আদেশে উল্লেখ করেন, গত ৮ই জুন সিলেট সিটি করপোরেশনের মেয়র তদন্ত রিপোর্ট দাখিলের জন্য সময় চেয়ে আবেদন করলে তাকে এক মাসের সময় দেওয়া হয়। কিন্তু, তিনি পরবর্তী ৩ মাসের মধ্যেও তদন্ত রিপোর্ট দাখিল করেন নাই। উল্লেখিত কারণে ও অবস্থায় কেন তিনি এই ধরনের একটি জনগুরুত্বপূর্ণ বিষয়ে একজন জনপ্রতিনিধি হিসেবে আদালতের আদেশ তামিল করে রিপোর্ট দাখিল করছেন না, সে বিষয়ে তাকে (মেয়র, সিলেট সিটি করপোরেশন) এবং কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে আগামী (১৬ই অক্টোবর) আদালতে হাজির হয়ে ব্যাখ্যা দাখিল করতে নির্দেশ দেওয়া হয়।



from Sylhet News | সুরমা টাইমস http://ift.tt/2y9cEVN

October 08, 2017 at 11:38PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top