বিশ্বনাথে ডাকাতি মামলায় বাবুল ডাকাত গ্রেফতার

নিজস্ব প্রতিনিধি:: সিলেটের বিশ্বনাথে ‘হিন্দু বিবাহ নিবন্ধক’ সুরঞ্জিত দাশের উপজেলার রামপাশা ইউনিয়নের কাঠলীপাড়া গ্রামস্থ বাড়িতে ডাকাতির ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। সুরঞ্জিত দাশ বাদি হয়ে মঙ্গলবার রাতে বিশ্বনাথ থানায় মামলা দায়ের করেছেন।

মামলা দায়েরের পরই ওই রাতে থানা পুলিশ অভিযান চালিয়ে বাবুল খা (৪০) নামের এক ডাকাতকে গ্রেপ্তার করেছেন। সে উপজেলার বৈরাগীরগাঁও গ্রামের আসন খার পুত্র। গ্রেপ্তারকৃত বাবুলের বিরুদ্ধে হত্যা, ডাকাতি ও দস্যুতা’র একাধিক মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে। ডাকাত বাবুলকে গ্রেপ্তার করতে গিয়ে আহত হয়েছেন থানার এসআই কামরুল ইসলাম ও জহিরুল ইসলাস।

ডাকাতির ঘটনায় থানায় মামলা দায়ের ও বাবুল ডাকাত গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেছেন বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) শামসুদ্দোহা পিপিএম।

পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে ডাকাত বাবুল খাঁ’র বাড়িতে অভিযান চালায় থানা পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে বাবুল তার রান্না ঘরে মাটির মধ্যে একটি গর্তে লুকিয়ে পড়ে। ঘরে অনেক খোঁজাখুঁজি করার পর এক পর্যায়ে পুলিশ বাবুলের সন্ধান পায়। এসময় বাবুল ডাকাত পুলিশের উপর হামলা চালায়। এতে থানার এসআই কামরুল ইসলাম ও জহিরুল ইসলাম আহত হয়েছেন। এক পর্যায়ে বাবুল ডাকাতে গ্রেপ্তার করতে সক্ষম হয় থানা পুলিশ।

প্রসঙ্গত, গত ২০শে সেপ্টেম্বর শনিবার গভীর রাতে ১৫/২০ জনের হাফপেন্ট পরিহিত ও মুখোশধারী রামদা’সহ দেশীয় অস্ত্রে সজ্জিত একদল ডাকাত ‘নিবন্ধক’ সুরঞ্জিত দাশের বাড়ির কলাপসিপল গেইটের তালা ও দরজার সিটকিনী (সিটকারী) ভেঙ্গে ঘরের ভিতর প্রবেশ করে। এরপর অস্ত্রের মুখে সবাইকে জিম্মি ও মারধর করে মহিলাদের গলায় ও আলমারীতে থাকা প্রায় সাড়ে ৩ ভরি স্বর্নালংঙ্কার এবং প্রায় নগদ ৫০ হাজার টাকা লুটপাঠ করে নিয়ে যায়। এসময় ক্ষতিগ্রস্থদের চিৎকার শুনে আশপাশের লোকজন এগিয়ে আসলে ডাকাত দলের সাথে তাদের ধস্তাধস্তি ও মারামারির ঘটনা ঘটে। অস্ত্র-সস্ত্রে সজ্জিত থাকায় নিবন্ধক’সহ ৫ জনকে আহত করে এক পর্যায়ে ডাকাত দল পালিয়ে যেতে সক্ষম হয়।



from Sylhet News | সুরমা টাইমস http://ift.tt/2xgwTlq

October 04, 2017 at 09:19PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top