অপর্না ঘোষ। টিভি ও চলচ্চিত্র অভিনেত্রী। স্কুল জীবনে প্রথম প্রেমে পড়েছিলেন তিনি। সম্প্রতি প্রথম প্রেমের কথা ছাড়াও তাঁর জীবনে ঘটে যাওয়া প্রথম উল্লেখযোগ্য অনেক ঘটনা এনটিভি অনলাইনের সঙ্গে বলেছেন অপর্না। প্রথম স্কুল : শিশু নিকেতন। স্কুলটি রাঙামাটিতে ছিল। প্রথম শিক্ষক : আমার বাবা। ছোটবেলায় আমি পড়াশোনায় খুব ফাঁকিবাজ ছিলাম। পড়াশোনা একদম করতে চাইতাম না। আমাকে জোড় করে সবাই পড়াশোনা করিয়েছে। পড়াশোনার থেকে ছবি আঁকা ও গানের প্রতি আমার ঝোঁক বেশি ছিল। প্রথম অভিনীত নাটক : তবুও ভালোবাসি। গালিব ভাই নাটকটি পরিচালনা করেছেন। নাটকটিতে আমার সহ-শিল্পী ছিলেন বাঁধন,মুনমুন,বিন্দুসহ অনেকে। প্রথম ক্যামেরার সামনে দাঁড়ানোর অভিজ্ঞতা : লাক্স চ্যানেল আই সুন্দরী প্রতিযোগিতায় অপূর্ব ভাইয়ের সঙ্গে আমার একটি নাটকে অভিনয় করতে হয়েছিল। তখন আমি খুব নার্ভাস ছিলাম। ভয়ে আমার হাত-পা কেঁপেছিল। প্রথম মঞ্চ নাটক : কোর্ট মার্শাল। নাটকটি নির্দেশনা দিয়েছেন অলোক ঘোষ। কোর্ট মার্শাল নাটকে একটি মাত্র মেয়ের চরিত্র ছিল। প্রথম অভিনীত চলচ্চিত্র : মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ছবি থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার। প্রথমে পত্রিকায় খবরে জানতে পেয়েছিলাম ফারুকী ভাই এই ছবি নির্মাণ করছেন। তখন আমি হাউসফুল নাটকের শুটিং নিয়ে ব্যস্ত। সে সময় একদিন পরিচালক ফাহমি ভাই আমাকে বলেছিলেন, ফারুকী ভাইয়ের ইউনিট থেকে তোমাকে ফোন দেওয়া হবে। তুমি তাদের কাজটা করবে। আমি তখনো জানতাম না এটা ছবির শুটিং। এরপর আমাকে ফারুকী ভাইয়ের ইউনিট থেকে ফোন করে বলা হয় কুমিল্লা আসতে হবে। এরপর ঢাকা থেকে ইউনিটের একজন আমাকে কুমিল্লা নিয়ে গিয়েছিল। কুমিল্লায় গিয়ে দেখি এটাথার্ড পারসন সিঙ্গুলার নাম্বার ছবির শুটিং সেট। আমাকে একটি চরিত্রে অভিনয়ের কথা তখন তাঁরা বলেছিলেন। তখনো আমি নাভার্স ছিলাম। ফারুকী ভাই আমাকে সেটে প্রথম দেখে বলেছিলেন, অর্পনা,কী অবস্থা? প্রথম পারিশ্রমিক : চট্টগ্রামে একটি রেডিও নাটকে অভিনয় করে ৩০০ টাকার চেক পেয়েছিলাম। এটা ছিল আমার জীবনের প্রথম পারিশ্রমিক। তখন আমি কলেজে পড়তাম। টাকাটা পেয়ে বাবা-মাকে দিয়েছিলাম। বাবা সুবিনিউর হিসেবে সেই ৩০০ টাকার চেক রেখে দিয়েছিলেন। এখনো সেটা আছে। আর লাক্স চ্যানেল আই সুন্দরী প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সেরা ষষ্ঠতে ছিলাম আমি। প্রতিযোগিতা শেষে ৫০ হাজার টাকা পেয়েছিলাম। এই টাকাও মা-বাবাকে দিয়েছিলাম। প্রথম প্রেম : প্রথমে স্কুলে স্যারের প্রেমে পড়েছিলাম। উনার নাম আমিন স্যার। তখন আমি ক্লাস নাইনে পড়ি। আমি কিন্তু বুঝে শুনে স্যারের প্রেমে পড়েছিলাম। তবে স্যারকে এ কথা তখন বলা হয়নি। আর বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় ইমরুল নামের একজনের সঙ্গে আমার প্রেম হয়েছিল। প্রথম পড়া গল্পের বই : মুহম্মদ জাফর ইকবালের স্যারের লেখা একটি বই পড়েছিলাম। জাফর ইকবাল স্যারের লেখা সায়েন্স ফিকশন বই পড়তে আমার খুব ভালো লাগত। প্রথম শাড়ি পরা : স্কুলের র্যাগ ডেতে প্রথম শাড়ি পরেছিলাম। শাড়িটা ছিল সবুজ রঙের। শাড়িটা মায়ের ছিল। এমএ/১২:৩০/৩০ নভেম্বর



from First Bangla interactive newspaper - Deshe Bideshe http://ift.tt/2j4713n
November 30, 2017 at 06:39PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top