জেলায় দু’লক্ষধিক শিশুকে খাওয়ানো হল ভিটামিন ‘এ’ প্লাস

চাঁপাইনবাবগঞ্জে শনিবার দু’লক্ষধিক শিশুকে খাওয়ানো হল ভিটামিন ‘এ’। সকালে চাঁপাইনবাবগঞ্জ পৌর ভবনে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের ২য় রাউন্ডের আনুষ্ঠানিকভাবে শিশুদের ভিটামিন ‘এ’ খাওয়ানোর মাধ্যমে  উদ্ধোধন করেন সংসদ সদস্য আব্দুল ওদুদ।
জেলা সিভিল সার্জনের আয়োজনে ও পৌর মেয়র নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মাহমুদুল হাসান, সিভিল সার্জন সায়ফুল ফেরদৌস মুহা:খায়রুল আতাতুর্ক, সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) আলমগীর হোসেন।
অনুষ্ঠানে বক্তরা বলেন, শিশুদের রাতকানা রোগ প্রতিরোধ তথা অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মূল,অপূষ্টিজনিত শিশু মৃত্যু রোধে বছরে দুইবার ভিটামিন এ খাওয়ানোর কর্মসূচি বাস্তবায়ন করছে সরকার। সেই সাথে স্বাস্থ্য বার্তাও প্রচার করা হচ্ছে। তিনি এই কর্মসূচী থেকে কোন শিশু যেন বাদ না পড়ে,সে জন্য সবাইকে এর গুরুত্ব অনুধাবনের আহব্বান জানান।
উল্লেখ্য, ক্যাম্পেইনে জেলার ৫ উপজেলা,৪ পৌরসভা ও ৪৫ টি ইউনিয়নে ভ্রাম্যমাণসহ ১,২৫৯টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৬ থেকে ৫৯ মাস বয়সী ২ লক্ষ ১ হাজার ৭৪ জন শিশুকে ভিটামিন এ খাওয়ানো হয়। শতভাগ লক্ষ্যমাত্রা অর্জনে এজন্য  কাজ করেছেন ২,৪৯৩ জন স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবক। সিভিল সার্জন কার্যালয়ের নিয়ন্ত্রণ কক্ষ থেকে জেলা ইপিআই সুপারিনটেন্ডেন্ট আমিরুল মোমেনিন জানান,সমগ্র জেলায় নির্বিঘেœ কর্মসুচী সম্পন্ন হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৩-১২-১৭


from Chapainawabganjnews http://ift.tt/2DEACsH

December 23, 2017 at 08:56PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top