আনন্দ-উৎসব ও প্রার্থনার মধ্য দিয়ে বড়দিন উদযাপন

খ্রিষ্টধর্মে খ্রিষ্টমাস বা বড়দিন হল যিশুর জন্মোৎসব। চাঁপাইনবাবগঞ্জে গির্জায় গির্জায় প্রার্থনা ও মানুষের মঙ্গল কামনার মধ্য দিয়ে পালিত হচ্ছে খ্রিষ্টান ধর্শালম্বাীদের সবচেয়ে ধর্মীয় উৎসব বড় দিন।
চাঁপাইনবাবগঞ্জ শহরের স্বরুপনগরে সোমবার সকাল সাড়ে ৮টায় শুরু হয় বড় দিনের বিশেষ প্রার্থনা। গির্জার ফাদার নিতাই সরকার বলেন, বড় দিন পালন করা হয় যিশু খ্রিস্টের জন্মদিনটি স্মরন করে। আজ থেকে দুহাজার বছর আগে এই মানব কল্যানের জন্য বিশ্ব বাসীর জন্য তিনি পৃথীবীতে এসেছিলেন।
তিনি বলেন, এই দিনটি পালন করি প্রথমে আমরা শাস্ত্র পাঠ করি তারপর গান হয় । আর শাস্ত্র পাঠের  একটি ধারাবাহিকতার বই আছে সেটি পড়ে সারাদিন কাটে । খ্রীষ্ট্র ধর্মাবলম্বীরা চার্চ ও গৃহসজ্জা এবং উপহার আদান প্রদান করেন। তৈরী করা হয় নানা রকম খাবার। নতুন পোষাকে একে অপরের বাড়ি বেড়াতে যান তাঁরা। এছাড়া কেককাটা,ঘণ্টা বাজানো, মোমবাতি প্রজ্জলণ, ক্রিসমাস ট্রি সাজানো,শিশুদের জন্য সান্তাক্রুজের উপহার, খ্রিষ্টমাস গ্রামের দৃশ্য তৈরী ইত্যাদি সবই আয়োজন করা হয় উৎসবটি ঘিরে।

এদিকে বড়দিন উযাপন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার গোবরাতলা ইউনিয়নের দেলবাড়ী গ্রামে আদিবাসীদের তীর ধনুক খেলা অনুষ্ঠিত হয়। এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান আসজাদুর রহমান, প্যালেন চেয়ারম্যান তাসেম আলী, ইউপি সদস্য মোমিন আলী, গোলাম রাব্বানী, তরিকুল ইসলাম, মসিউর রহমান।

এদিকে আমাদের নাচোল প্রতিবেদক জানান, নানা আয়োজনের মধ্যেদিয়ে চাঁপাইনবাবগঞ্জে নাচোলে বিভিন্ন স্থানে বড়দিন পালন হয়েছে। সকালে নাচোলের বেনপুরের গির্জার কেক কেটে পালন করা হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদের, মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নাঈম মুন্নি।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৫-১২-১৭



from Chapainawabganjnews http://ift.tt/2ldMadQ

December 25, 2017 at 09:21PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top