বন্ধ জেলার ৩২৪ কমিউনিটি ক্লিনিক


সুরমা টাইমস্‌ ডেস্ক ঃঃ চাকরি জাতীয়করণের দাবিতে দু’দিন ধরে দিনাজপুর সিভিল সার্জন কার্যালয়ে অবস্থান কর্মসূচি পালন করছে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডাররা (সিএইচসিপি)। এর আগে একই দাবিতে ২০ জানুয়ারি থেকে ২২ জানুয়ারি পর্যন্ত স্ব-স্ব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে তারা অনুরূপ কর্মসূচি পালন করে। ফলে ২০ জানুয়ারি থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত এই কর্মসূচি চলায় টানা ৫ দিন ধরে তালা ঝুলছে দিনাজপুর জেলার ১৩টি উপজেলার ৩২৪টি কমিউনিটি ক্লিনিকে। এতে প্রাথমিক স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছে গ্রামাঞ্চলের রোগীরা।

বুধবার দিনাজপুর সিভিল সার্জনের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন- সিএইচসিপি এসোসিয়েশনের ফুলবাড়ী শাখার সঞ্জয় কুমার রায়, খানসামা শাখার মোশেদ চৌধুরী, বোচাগঞ্জ শাখার নুরুজ্জামান সরকার, বিরল শাখার হারুন-অর রশিদ, চিরিরবন্দর শাখার হিমাংশু রায়, বীরগঞ্জ শাখার খায়রুল ইসলাম, পার্বতীপুর শাখার মৃনাল রায়, দিনাজপুর সদর শাখার মো. আসাদুল্লাহ, কাহারোল শাখার পিযুশ চন্দ্র রায়, বিরামপুর শাখার রুহুল আমীন, হাকিমপুর শাখার সিরাজুল ইসলাম, ঘোড়াঘাট শাখার আতিকুর রহমান ও নবাবগঞ্জ শাখার বুলবুল আহমেদ।

এ সময় বক্তারা বলেন, প্রতি ৬ হাজার জনগোষ্টীর জন্য একটি করে কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছে সরকার। প্রতিটি ক্লিনিকে প্রতিদিন গড়ে ৫০ জন রোগীকে চিকিৎসা সেবা দিয়ে আসছেন তারা। এসব কমিউনিটি ক্লিনিকে কর্মরত কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারদের অধিকাংশরই চাকরির বয়সসীমা অতিক্রম করেছে।

তাই অবিলম্বে তাদের চাকরি জাতীয়করণের দাবি জানান তারা।



from Sylhet News | সুরমা টাইমস http://ift.tt/2DCANsl

January 24, 2018 at 04:48PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top