মাদ্রাসায় শহীদ মিনার গড়ল শিক্ষার্থীরা, ভাঙ্গলো দুর্বৃত্তরা

সুরমা টাইমস ডেস্ক::   দুমকিতে মাদ্রাসা শিক্ষার্থীদের নির্মাণ করা শহীদ মিনার গুড়িয়ে দিয়েছে দুবৃত্তরা। গতকাল মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার দক্ষিণ মুরাদিয়া মহিলা ফাজিল মাদ্রাসার এ ঘটনা ঘটে। আজ বুধবার সকালে ওই ভাঙা শহীদ মিনারেই ফুল দিয়ে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন মাদ্রাসার শিক্ষার্থীরা।

মাদ্রাসা ও স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পযর্ন্ত মাদ্রাসার শিক্ষার্থীরা কলাগাছে রঙিন কাগজ মুড়িয়ে শহীদ মিনারটি তৈরি করে। রাতের আধারে দুর্বৃত্তরা তা ভেঙে ফেলে। আজ সকালে মাদ্রাসার শিক্ষার্থীরা ওই ভাঙা শহীদ মিনারে ফুল দিয়ে শহীদ প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

দুমকির দক্ষিণ মুরাদিয়া মহিলা ফাজিল মাদ্রাসার দশম শ্রেণির ছাত্রী মরিয়ম জানান, সারাদিন কষ্ট করে সহপাঠীরা মিলে শহীদ মিনার বানিয়েছি, সকালে ফুল সংগ্রহ করেছি, আশা ছিল সকাল বেলা প্রভাতফেরি শেষে ফুল দিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা জানাবো। কিন্তু সকালে মাদ্রাসায় গিয়ে দেখি সব শেষ। কথাগুলো কাঁদতে কাঁদতে বলছিল মরিয়ম।

স্থানীয় অভিবাবক আমির হোসেন বলেন, এ ধরনের কাজ বাঙালি জাতীয়তাবোধের ওপর সরাসরি আঘাত। অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন এই অভিবাবক।

প্রতিষ্ঠানটির অধ্যক্ষ কাজী শাহজালাল জানান, মেয়েদের তৈরি করা শহীদ মিনারটি রাতে কারা ভেঙ্গে ফেলেছে তা শনাক্ত করা সম্ভব হয়নি। বিষয়টি অত্যন্ত গুরুত্বের সাথে দেখা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান আহম্মেদ বলেন, আমি এবং থানার ওসি ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ জঘন্যতম কাজ কারা করেছে তা সনাক্ত করার চেষ্টা করছি। পাশাপাশি ওই স্থানে স্থায়ী ভাবে নতুন শহীদ মিনার নির্মানের উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।



from Sylhet News | সুরমা টাইমস http://ift.tt/2EV98m1

February 22, 2018 at 12:03AM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top