নয়াদিল্লি, ১৫ এপ্রিলঃ যাত্রীদের অভিযোগ দায়ের করার জন্য এখন থেকে আর টুইটার, ফেসবুক বা হেল্পলাইনের অপেক্ষা করতে হবেনা। রেল নির্দিষ্ট মোবাইল অ্যাপ চালু আনতে চলেছে। জানা গিয়েছে, চলতি সামনের মাসে সম্ভাব্য চালু হতে চলা ওই অ্যাপের নাম দেওয়া হয়েছে ‘মদদ’(মোবাইল অ্যাপলিকেশন ফর ডিজায়ারড অ্যাসিসটেন্স ডিউরিং ট্রাভেল)। খাবারের গুণমান বা নোংরা শৌচাগার— যাত্রার সময় এই অ্যাপের মাধ্যমে যে কোনও ধরনের অভিযোগ দায়ের করতে পারবেন যাত্রীরা। একইসঙ্গে, অ্যাপের মাধ্যমে আপৎকালীন পরিসেবাও চাইতে পারবেন যাত্রীরা।
রেল সূত্রে খবর, অ্যাপের মাধ্যমে পাওয়া অভিযোগ সরাসরি সংশ্লিষ্ট ডিভিসনের আধিকারিকদের কাছে পৌঁছে যাবে। ফলে, দ্রুত ব্যবস্থাগ্রহণ সম্ভব হবে। অ্যাপের মাধ্যমে করা অভিযোগের প্রেক্ষিতে কী ব্যবস্থা নেওয়া হবে, কখন হবে, তার যাবতীয় স্টেটাস আপডেটও পেয়ে যাবেন অভিযোগকারী।
রেলের এক উচ্চপদস্থ আধিকারিক জানান, টিকিটের পিএনআরের মাধ্যমে যাত্রীরা ওই অ্যাপের মাধ্যমে অভিযোগ দায়ের করতে পারবেন। সঙ্গে সঙ্গে এসএমএসের মাধ্যমে একটি কমপ্লেন আইডি যাত্রীর মোবাইলে পাঠানো হবে।
from Uttarbanga Sambad | Largest Selling Bengali News paper in North Bengal https://ift.tt/2qwtbiu
April 15, 2018 at 06:20PM
0 মন্তব্য(গুলি):
একটি মন্তব্য পোস্ট করুন