বিষাক্ত মাশরুম খেয়ে মৃত ৪, অসুস্থ ৩

নাগরাকাটা, ২২ এপ্রিলঃ বিষাক্ত মাশরুম খেয়ে তিনদিনে মৃত্যু হল দুই পরিবারের চার সদস্যের। অসুস্থ আরও তিনজন। ঘটনাটি ঘটেছে কালিম্পংয়ের গরুবাথান ব্লকের সামসিং জঙ্গল সংলগ্ন বনবস্তিতে। ওই বনবস্তি লাগোয়া পাহাড়ি জঙ্গল থেকে মাশরুম সংগ্রহ খান ওই দুই পরিবারের সদস্যরা। এরপরই একে একে অসুস্থ হয়ে পড়তে থাকেন।

জানা গিয়েছে, গত বুধবার অসুস্থ অবস্থায় শ্যাম রাই (৬৩)-কে মাল সুপার স্পেশালিটি হাসপাতালে ভরতি করা হয়েছিল। শুক্রবার সেখানে মারা যান তিনি। শনিবার শিলিগুড়ির একটি বেসরকারি নার্সিংহোমে মারা যান শ্যাম রাইয়ের স্ত্রী আসমায়া রাই (৬০)। সেদিন রাতেই উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে মারা যান খিলা ভুজেল (৫০) নামে এক মহিলা। রবিবার বিকেলে মৃত্যু হয় তাঁর স্বামী নবীন ভুজেল (৫৫)-এর। শিলিগুড়ির নার্সিংহোমে অসুস্থ অবস্থায় চিকিত্সাধীন রাই দম্পতির ছেলে মনদীপ এবং ভুজেল দম্পতির দুই ছেলে চেতন ও অমিত।

গরুবাথানের বিডিও বিশ্বরঞ্জন চক্রবর্তী জানান, গোটা ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। দার্জিলিংয়ের ডেপুটি মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডা. তুলসি প্রামাণিক জানান, রবিবার তাঁদের তরফে সামসিংয়ের এলাকাটিতে গিয়ে জঙ্গলের মাশরুম না খাওয়ার পরামর্শ দেওয়ার পাশাপাশি রান্না করা খাবারের নমূনা সংগ্রহ করা হয়েছে। যা পরীক্ষার জন্য কলকাতায় পাঠানো হবে সোমবার।

সংবাদদাতাঃ শুভজিত দত্ত



from Uttarbanga Sambad | Largest Selling Bengali News paper in North Bengal https://ift.tt/2HmZg2m

April 22, 2018 at 08:44PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top