ফ্লিপকার্টের শেয়ার কিনতে চায় অ্যামাজন, ওয়ালমার্টে আগ্রহী ফ্লিপকার্ট

নয়াদিল্লি, ৪ এপ্রিলঃ ভারতে সবচেয়ে বড়ো অনলাইন সংস্থা ফ্লিপকার্টকে কেনার আগ্রহ প্রকাশ করেছে অনলাইন জায়েন্ট অ্যামজন। সূত্রের খবর, ওয়ালমার্টের কাছে নিজেদের বিক্রি করতে আগ্রহী ফ্লিপকার্ট। বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি অ্যামজনের সিইও জেফ বেজোস। তিনি নিজে ফ্লিপকার্ট কিনতে চেয়ে এক বিবৃতি দেন।

একটি সংবাদমাধ্যম সূত্রে খবর, ফ্লিপকার্ট কিনতে অ্যামাজন ২০ বিলিয়ন ডলার পর্যন্ত দিতে প্রস্তুত। এদিকে ওয়ালমার্টও ফ্লিপকার্টের সঙ্গে কথা বলছে। মার্কিন এই রিটেল জায়েন্ট ভারতীয় ই কমার্স সংস্থার ৫৫ শতাংশ শেয়ার কিনে নেওয়ার প্রস্তাব দিয়েছে। এরফলে ই-কমার্স সেক্টরে ভারতের মত বাজারে ওয়ালমার্টের দাপট বেড়ে যাবে। সূত্রের খবর, ফ্লিপকার্টের সেকেন্ডারি এবং প্রাথমিক শেয়ার মিলিয়ে ওয়ালমার্ট প্রায় ২১ বিলিয়ন ডলারের একটি চুক্তি করবে। জানা গিয়েছে এই চুক্তিটি চূড়ান্ত হলে, ফ্লিপকার্টের সব আমানতকারীও তাদের সমস্ত শেয়ার বিক্রি করে দিতে প্রস্তুত। ফ্লিপকার্টে সিংহভাগ শেয়ারের অধিকর্তা সফটব্যাংক গ্রুপ এই চুক্তির সম্পূর্ণ বিপক্ষে।

২০০৭ সালে অ্যামাজনের প্রাক্তন দুই কর্মী শচীন বনসাল এবং বিনি বনসালের যৌথ উদ্যোগে ফ্লিপকার্ট প্রতিষ্ঠিত হয়। ভারতের অনলাইন বাজারেপ্রায় ৪০ শতাংশ দখল করে রেখেছে ফ্লিপকার্ট।

সূত্রের খবর, অ্যামাজন বা ওয়ালমার্টের পাশাপাশি গুগলও এই ই-কমার্স সংস্থায় ইনভেস্ট করতে আগ্রহী।

amazon-may-make-an-offer-to-buy-rival-flipkart

 



from Uttarbanga Sambad | Largest Selling Bengali News paper in North Bengal https://ift.tt/2GzNQME

April 04, 2018 at 04:28PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top