সেনার তৎপরতায় গণপিটুনি থেকে রক্ষা তিন সাধুর

গুয়াহাটি, ৬ জুলাইঃ সেনাবাহিনীর তৎপরতায় শুক্রবার অসমের ডিমা হাসাও জেলার মহুর রেল স্টেশনে গণপিটুনির হাত থেকে বাঁচলেন উত্তরপ্রদেশের তিন বাসিন্দা। সময়মতো পুলিশ পৌঁছানোয় প্রাণরক্ষা হয়েছে আরও তিন ব্যক্তির।  আক্রান্ত ব্যক্তিদের ‘ছেলেধরা’বলে সন্দেহ করা হয়েছিল।

অসম, মণিপুর থেকে আসছে একের পর এক গণপিটুনির খবর। গত দু’মাসে সারা দেশে গুজবের বলি হয়েছে অন্তত ২০ জন। তদন্তে জানা যায়, বেশিরভাগ ক্ষেত্রেই অপরিচিত ব্যক্তিদের ছেলেধরা সন্দেহে আটক করে পিটিয়ে মেরেছে উত্তেজিত জনতা।

জানা গিয়েছে, ওই স্টেশনেই কয়েকদিন ঘরে থাকছিলেন ৩ জন সন্ন্যাসী। এঁদের ছেলেধরা অপবাদ দিয়ে ঘিরে ধরে শতাধিক লোক। সাধুদের জিনিসপত্র ছুড়ে ফেলে দিয়ে মারধর শুরু করে উত্তেজিত জনতা। স্টেশনের পাশেই থাকা সেনাক্যাম্পে খবর যাওয়ার পর ছুটে আসেন সেনা জওয়ানরা। তাঁদেরই তৎপরতায় প্রাণে বাঁচেন তিন সাধু। ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

এই পরেই গণপিটুনি প্রবণতা নিয়ন্ত্রণে আনতে জরুরি বৈঠকের ডাক দেন ডেপুটি কমিশনার অমিতাভ রাজখোওয়া এবং পুলিশ সুপার প্রশান্ত সাইকিয়া। সোশ্যাল মিডিয়ায় এ ধরনের গুজব যারা ছড়াচ্ছে তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে।



from Uttarbanga Sambad | Largest Selling Bengali News paper in North Bengal https://ift.tt/2KS7i8z

July 06, 2018 at 08:42PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top