তিহার জেলে রিয়েলিটি শো

নয়াদিল্লি, ২৯ জুলাইঃ দিল্লির তিহার জেলে এখন উৎসবের মেজাজ। দম পেলার সময় নেই কারোর। ইন্ডিয়ান আইডলের মতই এখানে মহড়া চলছে রিয়েলিটি শো ‘তিহার আইডল-৩’ এর। হাতের কাজ শেষ করেই সকলে ছুটছেন মহড়ায়। এর আগে এই শো-র দুটি সিজন বেশ জনপ্রিয় হয়েছে। এবারের শোয়ে অংশ নিচ্ছে ২৫ বছরের ‌দাগী খুনের আসামী সুমিত কুমার। তাঁর সঙ্গে রয়েছে জেলের আরও ১৯ আসামী। এই রিয়েলিটি শো-একেবারেই জেল কর্তৃপক্ষের নিজস্ব উদ্যোগে আয়োজন করা। সংশোধনের একটি প্রক্রিয়া বলা চলে। নাচ, গান দুই নিয়েই প্রতিযোগীরা অংশ নেবেন।

জেলের কাছেই একটি ঘরে মহড়া দিচ্ছেন সুমিত সহ ১৯ প্রতিযোগী। জেলের কয়েদিরাই সেই ঘরটিকে পরিষ্কার করে একটি স্টুডিও-র আকার দিয়েছে। ধর্ষণের ঘটনায় দোষী সাব্যস্ত শরদ কুমার নামে এক কয়েদি হয়েছেন ডিজে। বিচারাধীন আসামী আকাশ কুমার এবং ধর্ষণের দোষী সাব্যস্ত মোহিত পাল নাচে অংশ নিচ্ছেন। সুমিত রয়েছেন নাচের দলের নেতৃত্বে।
জেল কর্তৃপক্ষ জানিয়েছেন এই ধরনের অনুষ্ঠানের মধ্যদিয়ে দাগী আসামীদের মানসিক বিকাশ ঘটানোর চেষ্টা করা হয়। তারা যে অসম্ভব মানসিক চাপের মধ্যে থাকে সেটাকে দূর করার একটা চেষ্ঠা। ডিজি কারা অজয় কশ্যপ জানিয়েছেন, সব অপরাধীরই দ্বিতীয়বার সুস্থ স্বাভাবিক জীবনে ফেরার অধিকার আছে। তাই এধরণের শো-এর মাধ্যমে তাদের সুস্থ জীবনে ফিরিয়ে আনার একটা চেষ্টা করা হয়।



from Uttarbanga Sambad | Largest Selling Bengali News paper in North Bengal https://ift.tt/2Aks8t7

July 29, 2018 at 10:45PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top