হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষকে নোটিশ সুপ্রিমকোর্টের

নয়াদিল্লি, ২৭ অগাস্টঃ ফেসবুকের শাখা হোয়াটসঅ্যাপের তরফে ভারতে কোনো অভিযোগ শোনার আধিকারিক নেই। কেন নেই, সেই প্রশ্ন জানতে চেয়ে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষকে কড়া নোটিশ দিল দেশের শীর্ষ আদালত। আগামী চার সপ্তাহের মধ্যে ওই নোটিশের জবাব দিতে হবে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষকে। একই নোটিশ কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তি ও অর্থমন্ত্রককেও দেওয়া হয়েছে।
কেন ওই নোটিশ? সূত্রের খবর, সামাজিক যোগাযোগ মাধ্যম হোয়াটসঅ্যাপ-এর কোনো গ্রিভান্স অফিসার বা অভিযোগ জানানোর মতো কোনো দপ্তর ভারতে নেই। ফেসবুক, গুগল-এর মতো সংস্থাগুলির এমন দপ্তর থাকলেও হোয়াটসঅ্যাপের তা নেই কেন, এই প্রশ্ন তুলে সুপ্রিমকোর্টে মামলা দায়ের করে সেন্টার ফর অ্যাকাউন্টেবিলিটি অ্যান্ট সিস্টেমেটিক চেঞ্জ (সিএএসসি) নামে একটি বেসরকারি সংস্থা। তারা জানিয়েছে, ভারতের তথ্যপ্রযুক্তি আইন অনুযায়ী অভিযোগ শোনার জন্য হোয়াটসঅ্যাপের তরফে এক জন গ্রিভান্স অফিসার থাকার কথা। এই নিয়ে ইতিমধ্যে সরকারের সঙ্গেও বিরোধ বাধে হোযাটসঅ্যাপের। এই অভিযোগের প্রেক্ষিতেই সোমবার শীর্ষ আদালতের বিচারপতি আরএফ নরিম্যান এবং ইন্দু মালহোত্রের বেঞ্চ জবাবদিহি চেয়ে নোটিশ পাঠায় কেন্দ্র ও হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষকে।



from Uttarbanga Sambad | Largest Selling Bengali News paper in North Bengal https://ift.tt/2BMFQFX

August 27, 2018 at 10:33PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top