অভিলাষকে উদ্ধার করল ফরাসি ভেসেল

কোচি, ২৪ সেপ্টেম্বরঃ ভারতীয় নৌবাহিনীর কমান্ডার অভিলাষ তোমেকে উদ্ধার করেছে একটি ফরাসি মাছ ধরার ভেসেল। তাঁকে অস্ট্রেলিয়া উপকূলে নিয়ে আসা হচ্ছে। অভিলাষের ক্ষতিগ্রস্ত ইয়টটিকেও উদ্ধার করা সম্ভব হয়েছে।

সোমবার নৌবাহিনীর মুখপাত্র জানিয়েছেন, ভারত মহাসাগরে অভিলাষের ইয়টকে দেখতে পায় ফরাসি ভেসেলটি। তাঁকে মাছ ধরার জাহাজে স্থানান্তরিত করা হয়েছে। অভিলাষের মেরুদণ্ডে গুরুতর চোট লেগেছে।

কয়েকমাস আগে ১,৯০০ নটিক্যাল মাইল দীর্ঘ গোল্ডেন গ্লোব প্রতিযোগিতায় অংশ নিতে দেশ ছেড়েছিলেন অভিলাষ। শুক্রবার প্রচণ্ড ঝড়ে তাঁর ইয়ট ‘থুরিয়া’র মাস্তুল ভেঙে যায়। ১৪ ফুট উঁচু ঢেউয়ের ধাক্কায় ইয়টটি একবার উলটেও গিয়েছিল। এর জেরে আহত হন অভিলাষ। ডুবে যাওয়ার হাত থেকে রক্ষা পেলেও মাস্তুল ভাঙা ইয়টের উপর নিয়ন্ত্রণ হারান তিনি। তাঁর কাছ থেকে বিপদবার্তা পাওয়ার পর শনিবার ভারত মহাসাগরের দিকে রওনা দিয়েছিল ভারতীয় নৌবাহিনীর দুটি যুদ্ধজাহাজ। তাদের সঙ্গে যোগ দেয় অস্ট্রেলিয়ার নৌবাহিনীও। রবিবার অভিলাষের অবস্থান চিহ্নিত করতে পারলেও সমুদ্র উত্তাল হওয়ায় ঝুঁকি নিয়ে তাঁকে ইয়ট থেকে সরানো হয়নি। অস্ট্রেলিয়ায় প্রাথমিক চিকিত্সার পর অভিলাষকে ভারতে ফিরিয়ে আনা হবে বলে নৌসেনা সূত্রে জানানো হয়েছে।



from Uttarbanga Sambad | Largest Selling Bengali News paper in North Bengal https://ift.tt/2MWYxXK

September 24, 2018 at 10:01PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top