যাত্রী সুরক্ষায় ওলার ‘গার্ডিয়ান’

নয়াদিল্লি, ২৫ সেপ্টেম্বরঃ একদিকে যেমন অনলাইন ক্যাব সার্ভিসের চাহিদা বাড়ছে, অন্যদিকে তেমনি বাড়ছে যাত্রী সুরক্ষার চিন্তাও। প্রায় রোজই যাত্রীরা কোনো না কোনো ভাবে পথঘাটে হেনস্তার শিকার হচ্ছেন। যাত্রী সুরক্ষার্থে এবার অ্যাপ-ক্যাব সার্ভিস ওলা নিয়ে এল গার্ডিয়ান নামে এক নতুন রিয়েল-টাইম কাস্টমার রাইড মনিটরিং সিস্টেম।

গার্ডিয়ান আসলে কি? ওলা-র ক্যাবে ওঠার পর সঙ্গে সঙ্গেই তাঁর যাত্রাপথ মনিটর করতে শুরু করবে গার্ডিয়ান। গাড়িটি গন্তব্য থেকে অন্য রাস্তায় যাচ্ছে কিনা, পথে দাঁড়িয়ে পড়ছে কিনা ইত্যাদি বিষয়েও নজর রাখবে এই সিস্টেম। সন্দেহজনক কিছু মনে হলেই ঘটনাস্থলে পৌঁছে যাবে ওলা-র সেফটি রেসপন্স টিম। অবাঞ্ছিত যে কোনো ধরণের ঘটনা রুখতে সরকারের সাহায্যও নিচ্ছে ওলা। আপাতত বেঙ্গালুরু, মুম্বই এবং পুনেতে এই পরিসেবা শুরু করা হয়েছে। অগাস্টের শেষে কলকাতা ও দিল্লিতে শুরু হবে এই পরিসেবা। এ বছরের শেষে গোটা দেশ এই পরিসেবার আওতায় আসবে।
ওলার বিজনেস এক্সিলেন্স অ্যান্ড সেফটি-র ভিপি অঙ্কুর আগরওয়াল বলেন, ‘ওলা প্রথম থেকেই সুরক্ষার বিষয়ে যথেষ্ট গুরুত্ব দিয়েছে। তারই ফল দ্য গার্ডিয়ান প্রোজেক্ট। যাত্রী সুরক্ষা নিশ্চিত করতে সমস্ত ধরণের প্রযুক্তি ব্যবহার করবে ওলা।’

 



from Uttarbanga Sambad | Largest Selling Bengali News paper in North Bengal https://ift.tt/2N0zMdd

September 25, 2018 at 09:02PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top