নয়াদিল্লি, ১৪ সেপ্টেম্বরঃ অ্যামাজন এবং সুইডিশ আসবাব প্রস্তুতকারী সংস্থা আইকিয়াকে টক্কর দিতে নিজের প্ল্যাটফর্মে আসবাব বিক্রি শুরু করতে চলেছে ওয়ালমার্টের মালিকানাধীন সংস্থা ফ্লিপকার্ট। তাই ফ্লিপকার্ট ‘পারফেক্ট হোমস’ লেবেল-এর অধীনে ‘পিওর উড’ নামে আসবাবের একটি সাব-ব্র্যান্ড এনেছে।
এর জন্য জয়পুর, যোধপুরের কাঠের আসবাব নির্মাতাদের সঙ্গে হাত মিলিয়েছে ফ্লিপকার্ট। ‘পিওর উড’ সাব-ব্র্যান্ডের অধীনে আমের, মেহরানগড়, নহড়গড়, তারাগড় এবং জয়সলমের নামে আসবাব বিক্রি করা হবে। এই আসবাবগুলির দাম ৫ হাজার টাকা থেকে শুরু করে ৭০ হাজার টাকা পর্যন্ত হবে।
ফ্লিপকার্টের সিনিয়র ডিরেক্টর(প্রাইভেট লেবেল) শিবানী সুরি বলেন, ‘ভারতের আসবাব বাজারের আয়তন প্রায় ১,৫০০ কোটি ডলার বা আনুমানিক ১ লক্ষ কোটি টাকার বেশি। তা সত্ত্বেও এই বাজারের ৯০ শতাংশই অসংগঠিত ক্ষেত্রের হাতে। যে ১০ শতাংশ সংগঠিত ক্ষেত্রের হাতে রয়েছে, তার মধ্যে মাত্র ১০ শতাংশ থেকে ১৫ শতাংশ অনলাইন বিপণন সংস্থাগুলির দখলে রয়েছে। কাজেই এই ক্ষেত্রে ব্যবসা সম্প্রসারণের বিপুল সুযোগ অনলাইন সংস্থাগুলির সামনে রয়েছে।’
মনে করা হচ্ছে ২০২০ সালের মধ্যে দেশের ব্যক্তিগত এবং শিল্প সংস্থাগুলির ব্যবহারের আসবাবের বাজারের ২৫ শতাংশ থেকে ৩০ শতাংশ অনলাইন সংস্থাগুলির দখলে থাকবে।
অনলাইন আসবাব ক্ষেত্রে অ্যামাজন ছাড়াও আরবান ল্যাডার এবং পেপারফ্রাই-এর মত সংস্থার সঙ্গে প্রতিযোগিতা চলে ফ্লিপকার্টের। আগামী মাসেই তাদের বিগ বিলিয়ন ডে’জ শুরু করতে চলেছে ফ্লিপকার্ট।
from Uttarbanga Sambad | Largest Selling Bengali News paper in North Bengal https://ift.tt/2xd7d7l
September 14, 2018 at 10:58PM
0 মন্তব্য(গুলি):
একটি মন্তব্য পোস্ট করুন