রাস্তায় কুলফি বিক্রি করে ঋণ মেটাচ্ছেন অর্জুন পুরস্কারজয়ী বক্সার

ভিওয়ানি, ২৯ অক্টোবরঃ একসময় বিশ্বের মঞ্চে ভারতের নাম উজ্জ্বল করেছেন। বক্সিংয়ে দেশকে এনে দিয়েছেন সোনা, রুপো, ব্রোঞ্জ। পেয়েছেন অর্জুন পুরস্কার। তবু অভাব ঘোচেনি হরিয়ানার ভিওয়ানির দীনেশ কুমারের। তাঁকে এখন দিন গুজরান করতে হয় রাস্তায় কুলফি বিক্রি করে।

দেশের হয়ে ১৭টি সোনা, একটি রুপো ও ৫টি ব্রোঞ্জ জিতেছেন এই প্রাক্তন বক্সার। অর্জুন পুরস্কার পেয়েছেন ২০১০ সালে। তবে ২০১৪ সালে সব পালটে যায় যখন একটি পথ দুর্ঘটনায় গুরুতর আহত হন দীনেশ। চিকিৎসার জন্য ঋণ নিতে হয় তাঁর বাবাকে। তার আগেও তাঁকে বিদেশে খেলতে পাঠানোর জন্য ঋণ নিতে হয়েছিল তাঁর বাবাকে। সেই ঋণ শোধ করা তাঁর বাবার পক্ষে সম্ভব ছিল না। বাধ্য হয়েই এখন রাস্তায় কুলফি বিক্রি করে ঋণ মেটানোর চেষ্টা করছেন বলে জানান দীনেশ। তাঁর অভিযোগ, সরকার থেকে কোনও সাহায্যই পাননি তিনি। সরকারি সাহায্য পেলে জুনিয়র বক্সারদের প্রশিক্ষণ দিতে চান বলেও জানিয়েছেন।

দীনেশকে সরকারি সাহায্য দেওয়ার জন্য আবেদন জানিয়েছেন তাঁর কোচ বিষ্ণু ভগবানও। তিনি জানান, ‘দীনেশ খুব ভালো বক্সার। ও প্রচুর পদক জিতেছে। কিন্তু এখন ও কুলফি বিক্রি করতে বাধ্য হচ্ছে। এখনও ওর মধ্যে বক্সিং রয়েছে। সরকারি সাহায্য পেলে ভবিষ্যতে ও আরও এগোতে পারবে।’



from Uttarbanga Sambad | Largest Selling Bengali News paper in North Bengal https://ift.tt/2Q3POoU

October 29, 2018 at 06:53PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top