৪ রানে প্রথম টি২০-তে হারল ভারত

ব্রিসবেন, ২১ নভেম্বরঃ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি২০-তে ৪ রানে হারল ভারত। ৩ ম্যাচের টি২০ সিরিজে ১-০ এগিয়ে থাকল অসিরা।

অস্ট্রেলিয়া সফরের প্রখম ম্যাচেই কঠিন লক্ষ্য তাড়া করতে নামে বিরাটবাহিনী। গাব্বায় টসে জিতে বোলিং পছন্দ করেন অধিনায়ক বিরাট কোহলি। সিরিজের প্রথম টি-২০ ম্যাচে ভারতের লক্ষ্য ছিল ১৭৪। বৃষ্টির জন্য ম্যাচের আয়ু কমে হয় ১৭ ওভার। চার উইকেট হারিয়ে ১৫৮ রান তোলে অস্ট্রেলিয়া। কিন্তু হঠাত্‍ করে ওভার কমে যাওয়ায় ডাকওয়ার্থ-লুইস নিয়মে ভারতের টার্গেট বেড়ে হয় ১৭৪ রান। অস্ট্রেলিয়া ইনিংসের ১৬.১ ওভারের পর নামে বৃষ্টি। সিদ্ধান্ত হয় ম্যাচ বন্ধ রাখার। বৃষ্টি নামার আগেই অবশ্য দেড়শোর গণ্ডি টপকে গিয়েছিল অস্ট্রেলিয়া। শুরু থেকে আক্রমণাত্মক ব্যাটিং করলেও খলিল আহমেদের প্রথম ওভারের ব্যক্তিগত ৭ রানে ডাগ-আউটে ফেরেন ডি শর্ট।

ফিঞ্চ ২৭ এবং লিন ২০ বলে চার ছক্কা ও একটি বাউন্ডারি-সহ ৩৭ রান করে কুলদীপের হাতে কট অ্যান্ড বোল্ড হন। বৃষ্টিতে ম্যাচ বন্ধ হওয়ার সময় ২৩ বলে চার ছক্কায় ৪৬ রানে ব্যাটিং করছিলেন ম্যাক্স। বৃষ্টি থামার পর খেলা শুরুর প্রথম বলেই অবশ্য ম্যাক্সওয়েলকে ডাগ-আউটে ফেরান জসপ্রীত বুমরাহ। বৃষ্টি থামার পর পাঁচ বলে মাত্র ৫ রান তুলতে সক্ষম হয় অস্ট্রেলিয়া।

ভারতের সামনে ছিল ১৭৪ রানের টার্গেট। কিন্তু নির্ধারিত ওভারে ১৬৯ রানেই থামতে হল ভারতকে। ভারতের হয়ে ওপেন করেন রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। জাম্পার বলে মাত্র ৪ রান করে লিনকে ক্যাচ দিয়ে আউট হলেন বিরাট কোহলি। ৭৬ রান করে আউট হলেন শিখর ধাওয়ান। চার উইকেট পড়ে যাওয়ার পর ভারতীয় ব্যাটিংয়ের হাল ধরলেন ঋষভ পন্থ ও দীনেশ কার্তিক। ২০ রান করে টাইয়ের বলে বেহেনড্রফকে ক্যাচ দিয়ে আউট হন ঋষভ পন্থ। ২ রান করে আউট হন ক্রুনাল পাণ্ডিয়া। ৩০ রানে আউট দীনেশ কার্তিক। বুমরা এবং খলিল আহমেদ ১টি করে উইকেট নেন। কুলদীপ যাদব ২টি উইকেট নেন।

 

 



from Uttarbanga Sambad | Largest Selling Bengali News paper in North Bengal https://ift.tt/2A9x9kU

November 21, 2018 at 06:42PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top