ঢাকা, ২৫ নভেম্বর- ক্রিকেট মাঠ থেকে রাজনীতির মাঠে আসছেন দেশের তারকা ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন মাশরাফি। জাতীয় দলের এই অধিনায়কের রাজীনিতিতে আসা প্রসঙ্গে সাবেক অধিনায়ক রকিবুল হাসান বলেন, মাশরাফির জন্য আমার শুভকামনা। আমি একটি কথাই বলব, ভালো লোকদের রাজনীতিতে আসা উচিত। ভালো লোকরা রাজনীতিতে এলে সাধারণ মানুষ আশান্বিত হবে। দেশে মাশরাফির একটা অবস্থান আছে। তাকে সবাই ভালোবাসে। এখন রাজনীতিতে গিয়ে কীভাবে সে মানুষের ভালোবাসার প্রতিদান দেবে, এটা তার জন্য একটি চ্যালেঞ্জ। মাশরাফির রাজনীতিতে আসা প্রসঙ্গে বাংলাদেশ দলের প্রথম ওয়ানডে দলের অধিনায়ক গাজী আশরাফ হোসেন লিপু বলেন, খেলার মাঠে মানুষের প্রত্যাশা যেমন থাকে, রাজনীতির মাঠেও মানুষের বড় ধরনের প্রত্যাশা থাকবে। তাই দুটিকে সমান্তরালভাবে চালানো কঠিন। মাশরাফির সিদ্ধান্তের ওপর ভরসা রাখা উচিত। তারও নিশ্চয় কিছু ভাবনা রয়েছে। বুঝে-শুনেই সে সামনে এগোবে। রাজনীতির মাঠে আসা নিয়ে রোববার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে মাশরাফি লেখেন, আমি বিশ্বাস করি, বাংলাদেশের সব সচেতন, যোগ্য ও ভালো মানুষের রাজনীতিতে আসা উচিত। অনেকেই হয়তো সাহস করে উঠতে পারেননা নানা কারণে, মানসিক সীমাবদ্ধতায়। আমার মনে হয়েছে, মানসিক বাধার সেই দেয়াল ভাঙা জরুরি। তাই ভেতরের তাগিদ পূরণের উদ্যোগটা আমিই নিলাম। বাংলাদেশের অন্যতম সেরা এই অধিনায়ক আরও লেখেন, ক্রিকেটের মাঠে দেড় যুগ ধরে তিলতিল করে গড়ে ওঠা মাশরাফির অবস্থান হয়তো আজ অনেকের কাছে প্রশ্নবিদ্ধ হয়েছে রাজনীতির মাঠে নামার কারণে। কিন্তু আমি নিজে সত্যিকার অর্থেই রোমাঞ্চিত নতুন কিছুর সম্ভাবনায়। আমি আশা করি এমন কিছু করতে পারব, যা দেখে ভবিষ্যতে হাজারও মাশরাফি এগিয়ে আসবে ইনশাল্লাহ। এমএ/ ১১:৩৩/ ২৫ নভেম্বর



from First Bangla interactive newspaper - Deshe Bideshe https://ift.tt/2Aq9nBw
November 26, 2018 at 05:40AM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top