বিশ্বনাথে টেলিফোন এক্সচেঞ্জের ৪৮টি ব্যাটারী চুরি

138470বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথ উপজেলা সদরের টিএনটি রোডে অবস্থিত ও বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানী লিমিটেড (বিটিসিএল) পরিচালিত ‘বিশ্বনাথ টেলিফোন এক্সচেঞ্জ’ চুরি হয়েছে। বুধবার দিবাগত রাতে জন-মানব শূন্য এক্সেচেঞ্জের পিছনের দিকের একটি জানালার গ্রীল কেটে ভিতরে ডুকে প্রায় ৪৮টি ব্যাটারী চুরি করে নিয়ে গেছে চোরের দল। একেকটি ব্যাটারীর বাজার মূল্য প্রায় ২২ হাজার টাকা করে বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বিশ্বনাথ টেলিফোন এক্সচেঞ্জে কয়েক কোটি টাকা মূল্যের যন্ত্রপাতি থাকলে এর নিরাপত্তার জন্য যেমন কোন কর্মকর্তা-কর্মচারী বা গার্ড থাকেন না, তেমনি রাতের বেলা সেখানে কোন ছৌকিদারও থাকেন না। এক্সচেঞ্জে থাকা পদ-পদবীগুলো দীর্ঘদিন ধরে শূন্য রয়েছে। মানুষের উপস্থিতি না থাকায় রাতের বেলা ওই এলাকা মাদক সেবীর কাছে অত্যন্ত নিরাপদ স্থান হিসেবে ব্যবহৃত হয়।

রাতের বেলা কোন ছৌকিদার থাকেন না জানিয়ে বিশ্বনাথ টেলিফোন এক্সচেঞ্জের ক্যাবল জয়েন্টার মুজিবুর রহমান বলেন, কেউ না থাকার কারণে এক্সচেঞ্জের পিছনের দিকে ১ম তলার গ্রীল কেটে ভিতরে ডুকে সেখানে থাকা পুরাতন ৪৮টি ব্যাটারী চুরি করে নিয়ে গেছে চোরের দল। ২য় তলার একটি জানালার গ্রীলও কেটেছে চোরের দল। ব্যাটারী চুরির বিষয়টি বিশ্বনাথ থানা পুলিশকে অবহিত করা হয়েছে।

বিশ্বনাথ টেলিফোন এক্সচেঞ্জ থেকে ব্যাটারী চুরির বিষয়টি শুনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদার বলেন, এব্যাপারে বিহিত ব্যবস্থা গ্রহনের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে বিষয়টি অবহিত করা হবে।

বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানী লিমিটেড (বিটিসিএল)’র সিলেটের উপ-ব্যবস্থাপক আবুল বাশার বলেন, নিয়োগ না হওয়ায় দীর্ঘদিন ধরে অনেক পদ শূন্য রয়েছে। আশাকরি শীঘ্রই লোকবল নিয়োগ দেওয়া হবে। নতুন নয়, পুরাতন ব্যাটারীগুলো চুরি হয়েছে। আর বিষয়টি থানা পুলিশকে অবহিত করা হয়েছে।



from সিলেট – দ্যা গ্লোবাল নিউজ ২৪ http://bit.ly/2WxB2L1

January 31, 2019 at 08:42PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top