বিশ্বনাথে বিনা কবরে মাজার তৈরী করে পরিচালিত উরুস বন্ধের দাবিতে স্মারকলিপি

67584বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের কাবিলপুর গ্রামের জনৈক মশব আলী কর্তৃক বাড়িতে বিনা কবরে মাজার তৈরি করে উরুসের নামে পরিচালিত অসামাজিক কর্মকান্ড বন্ধের দাবিতে উপজেলা নির্বাহী অফিসার ও থানার অফিসার ইন-চার্জ এর কাছে স্বারকলিপি দিয়েছেন এলাকাবাসী। স্থানীয় ইউপি চেয়ারম্যান তালুকদার গিয়াস উদ্দিন, প্যানেল চেয়ারম্যান-১ সিরাজ উদ্দিন, ইউপি সদস্য বখতিয়ার আহমদ, আমির উদ্দিন, সৎপুর মাদ্রাসার প্রাপ্তন অধ্যক্ষ মাওলানা শফিকুর রহমান ও গণ্যমান্য ব্যক্তিবর্গ’সহ এলাকার ৬২জন ব্যক্তির স্বাক্ষরিত এই স্মারকলিপিটি বুধবার প্রদান করা হয়।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়- কাবিলপুর গ্রামের মৃত আইন উল্লাহর পুত্র মশব আলী গংরা গ্রাম ও এলাকার মুরব্বিয়ানদের কথা বার্তা ও সৎ উপদেশ সমূহ তোয়াক্কা না করে বাড়িতে বিনা কবরে মাজার তৈরী করেছেন। এতে উরুসের নামে ভন্ড নারী পুরুষ জমায়েত হয়ে নাচ, গান, জুয়া, মদ, গাঁজা, হিরোইন সেবন সহ বিভিনন্ন অপরাধ জনিত ও ইসলাম বিরোধী কার্যকলাপ চালিয়ে যাচ্ছেন। গ্রামের সুন্দর ও শান্ত পরিবেশকে বিনষ্ট হচ্ছে। আগামী শনিবার (৯ ফেংব্রæয়ারি) রাতে আয়োজন করা হচ্ছে উরুস। তাই বিষয়টি তদন্তপূর্বক বিনা কবরে মাজার তৈরীকৃত মাজারে ওরুসের নামে পরিচালিক ইসলাম বিরোধী অসামজিক কর্মকান্ড বন্ধের জন্য স্মারকলিপিতে আবেদন জানানো হয়।

অভিযুক্ত মশব আলীর সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।
এব্যাপারে বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামসুদ্দোহা পিপিএম বলেন- বিষয়টি তদন্ত করে উরুসের নামে অশ্লিল বা ইসলামের পরিপন্থি কোন কর্মকান্ড যদি চলে এবং তাতে এলাকার মানুষের সমর্থন না থাকে তাহলে সেটা চলতে দেওয়া হবে না। আর যদি ইসলাম বিরোধী কর্মকান্ড না হয় এবং এলাকার মানুষ এতে সমর্থন করেন তাহলে সেটা হবে।



from সিলেট – দ্যা গ্লোবাল নিউজ ২৪ http://bit.ly/2MTmbpR

February 07, 2019 at 12:13PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top