ঢাকা, ০২ এপ্রিল- ২০১২ সাল থেকে ৩ এপ্রিল জাতীয় চলচ্চিত্র দিবস হিসেবে উদযাপিত হয়ে আসছে। এবারের জাতীয় চলচ্চিত্র দিবসের স্লোগান চলচ্চিত্র বাঁচলে সংস্কৃতি বাঁচবে। তবে এবারের অনুষ্ঠানে যোগ দেবেন না বলে ঘোষণা দিয়েছেন ঢালিউডের শীর্ষ অভিনেতা শাকিব খান। অনুষ্ঠানটা জাতীয় পরিসরে না করে ব্যক্তিগত পরিসরে উদযাপন করা হয়- এমন অভিযোগ এনে তিনি এ অনুষ্ঠান বয়কট করছেন। গণমাধ্যমকে শাকিব খান বলেন, আমার প্রথম কথা হচ্ছে এ অনুষ্ঠানটি জাতীয়ভাবে কি উদযাপন হয়? আমার কাছে মনে হয় এ অনুষ্ঠানটি ব্যক্তিগতভাবে উদযাপন হতে যাচ্ছে। গতবারও এমনটা দেখেছি। এই আয়োজনটা কিছু মানুষের মধ্যে সীমাবদ্ধ থাকে। যা হওয়া উচিত না। মাননীয় প্রধানমন্ত্রী এই বিশেষ দিবসকে একটা ভালো কিছুর উদ্দেশ্যে অর্থাৎ চলচ্চিত্রকে প্রাধান্য দিয়ে করে দিয়েছেন। আর এটা ব্যবহার হচ্ছে ব্যক্তিগত উদ্দেশ্যে। এজন্য নিজেই সরে এসেছি। যদি কখনো জাতীয়ভাবে এটি উদযাপন হয় তখন অবশ্যই অংশ নেব। অনুষ্ঠানের কার্ড পেয়েছেন শাকিব খান। এ নিয়েও ক্ষোভ প্রকাশ করেছেন অভিনেতা। তিনি বলেন, আমার বাড়িতে আমাকে যদি আমন্ত্রণ জানানো হয় তাহলে বিষয়টি কতটা হাস্যকর সেটা চিন্তা করে দেখুন একবার। আমি আমার বাড়ির বড় ছেলে, আমার পরিবারকে আমি চালাচ্ছি আর আমাকেই আমার বাসায় আমন্ত্রণ জানানো হচ্ছে বিষয়টি তো হাস্যকর। আসলে এই আয়োজনটা জাতীয়ভাবে যেভাবে হওয়া উচিত এবং যেসব মানুষকে মূল্যায়ন করা উচিত- সেভাবে হচ্ছে না। আর এস/ ০২ এপ্রিল



from First Bangla interactive newspaper - Deshe Bideshe https://ift.tt/2K7HjuO
April 02, 2019 at 08:04PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top