ঢাকা, ২৫ এপ্রিল- অনুমতি ছাড়া সিনেমা সম্প্রচার করার অভিযোগে বেসরকারি টেলিভিশন চ্যানেল নাইনকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক রিয়াজুল রিজু। এ তথ্য নিশ্চিত করেছেন এ পরিচালক নিজেই। লিগ্যাল নোটিশ সূত্রে জানা যায়, গেল ১৪ এপ্রিল, (পহেলা বৈশাখ) ২০১৫ সালে ৮টি ক্যাটাগরিতে ৯টি জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী বাপজানের বায়োস্কোপ সিনেমাটি চ্যানেল নাইন প্রচার করে। সিনেমাটির প্রযোজক, পরিচালকের অনুমতি না নিয়েই চ্যানেল কর্তৃপক্ষ এটি সম্প্রচার করে। ফলে সিনেমাটির প্রযোজক, পরিচালক রিয়াজুল রিজুর পক্ষে এই লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন অ্যাডভোকেট এম এইচ তানভীর। এ প্রসঙ্গে রিয়াজুল রিজু বলেন, বাপজানের বায়োস্কোপ সিনেমাটি আমার নামে কপিরাইট এবং সেন্সরশিপ নেওয়া। সিনেমাটি প্রচার করার আগে চ্যানেল নাইন কর্তৃপক্ষ আমার কাছ থেকে কোনো অনুমতি নেয়নি। এতে করে আমার বিশাল আর্থিক ক্ষতি হয়েছে। তিনি আরো বলেন, সিনেমাটি চ্যানেল নাইনে প্রচারকালে অনেকে আমাকে বিভিন্ন মাধ্যমে জানিয়েছে তারা সিনেমাটি চ্যানেল নাইনে দেখছেন। প্রতি উত্তরে আমি জানি না বলা ছাড়া আর কিছুই বলতে পারিনি। নিজের সিনেমা একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচারিত হচ্ছে অথচ আমি নিজেই তা জানি না বিষয়টি খুবই অপমানজনক। যার দ্বারা আমার আর্থিক ক্ষতির পাশাপাশি মানহানিও হয়েছে। এজন্য এই লিগ্যাল নোটিশ পাঠিয়েছি। বাপজানের বায়স্কোপ সিনেমাটির গল্প ও সংলাপ রচনা করেছেন মাসুম রেজা। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, শতাব্দী ওয়াদুদ, সানজিদা তন্ময়, মৌটুসী, মাসুদ মহিউদ্দিনসহ আরো অনেকে। ২০১৫ সালের ১৮ ডিসেম্বর মুক্তি পায় সিনেমাটি। সূত্র: জাগো নিউজ এমএ/ ০৭:০০/ ২৫ এপ্রিল



from First Bangla interactive newspaper - Deshe Bideshe http://bit.ly/2GwXqNp
April 26, 2019 at 01:05AM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top