ঢাকা, ২৮ জুলাই- বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নতুন স্পিন কোচ ড্যানিয়েল ভেটোরি বলেছেন, আমি অনেকদিন ধরে বাংলাদেশের ক্রিকেটকে ফলো করছি এবং দেশটিতে সফরকালীন বেশকিছু সুন্দর স্মৃতি আজও আমার মনে আছে। শনিবার এক প্রতিবেদনে একথা জানায় আইসিসি ক্রিকেট.কম। এতে বলা হয়, নিউজিল্যান্ডের এই সাবেক স্পিনার বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে সম্পৃক্ত হতে খুবই উত্তেজিত। টাইগারদেরকে প্রশংসাতেও ভাসিয়েছেন তিনি। ভেটোরি বলেন, উন্নতির পথে থাকা দলটিতে অনেক অভিজ্ঞতা ও সম্ভাবনা আছে। সাকিব আল হাসান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম এবং অন্য উদীয়মান তরুণদের সঙ্গে কাজ করা আমার জন্য আনন্দের হবে। তিনি বলেন, আমি তাদের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি। আমি একজন খেলোয়াড় এবং ক্রিকেটের সব ভার্সনে আধুনিক স্পিন বোলিংয়ের দাবি পূরণের কোচ হিসেবে আমার অভিজ্ঞতা ও জ্ঞান তাদের সঙ্গে শেয়ার করবো। তিনি আরও বলেন, আমি এসব বোলারকে বুদ্ধিদীপ্ত সিদ্ধান্ত নিতে সাহায্য করবো যেন তারা তাদের প্রতিভা ও দক্ষতাকে বাড়াতে পারেন। বাংলাদেশের জন্য এখন স্পিন বোলিং একটি চিরাচরিত শক্তিতে পরিণত হয়েছে। এদিন সন্ধ্যায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালকদের সভা শেষে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন জানান, আগামী নভেম্বরে অনুষ্ঠেয় ভারতের বিপক্ষে বাংলাদেশের সিরিজের আগে ভেটোরি যোগ দেবেন। তিনি আরও জানান, ভেটোরি বাংলাদেশের স্পিনারদের সঙ্গে ১০০ কার্যদিবস কাজ করবেন। যে সময়ের জন্যই হোক, তার কাছ থেকে সেরাটা নেয়ার চেষ্টা থাকবে। দুপক্ষের মধ্যে সমঝোতা হলে চুক্তি নবায়ন করা হবে। নিউজিল্যান্ডের জার্সি গায়ে ১৯৯৭ সালে প্রথম মাঠে নামা ভেটোরি ২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান। তিনি ১১১ টেস্টে ৩৬২টি, ২৯৫ ওয়ানডেতে ৩০৫টি, ৩৪ টি-টোয়েন্টিতে ৩৮টি উইকেট শিকার করেন। ভেটোরি ২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। অস্ট্রেলিয়ার বিগ ব্যাশের দল ব্রিসবেন হিটেও একই দায়িত্ব পালন করেন তিনি। সূত্র: আরটিভি আর/০৮:১৪/২৮ জুলাই



from First Bangla interactive newspaper - Deshe Bideshe https://ift.tt/2K29WG8
July 28, 2019 at 09:32AM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top