লন্ডন, ৪ জুলাই- দেশ সেরা টাইগার ওপেনার তামিম ইকবাল। এবারের বিশ্বকাপে তামিমের কাছে বাংলাদেশ দলের অনেক প্রত্যাশা ছিল। কিন্তু বিশ্বকাপে এই বাঁহাতি ব্যাটসম্যান নিজেকে সেইভাবে মেলে ধরতে পারেন নি। যা তিনি করেছে সেটার তার নামের পাশে খুব অল্প যায় আরকি। অবশ্য বাংলাদেশ দলের হেড কোচ স্টিভ রোডসের সমর্থন পেয়েছেন তিনি। সফলতা না পেলেও শিষ্যের আন্তরিকতায় কোনো ঘাটতি দেখছেন না টাইগার হেড কোচ স্টিভ রোডস। এরইমধ্যে শিরোপা দৌড়ে ২০১৯ বিশ্বকাপের বিদায় ঘণ্টা বেজে বাংলাদেশ দলের। তাদের সামনে পরের মিশন ২০২৩ বিশ্বকাপ। আর এই নিয়েই কথা বলেছেন টাইগার কোচ স্টিভ রোডস। তামিমের বিষয়ে রোডস আশাবাদী। এবার তেমন কিছু করতে না পারলেও তার বিশ্বাস, আগামী বিশ্বকাপে তামিম ঠিকই ভালো করবেন। এ বিষয়ে রোডস বলেন, আমি বলব, তামিমের পারফরম্যান্সে আন্তরিকতা ছিল। বেশি রান করতে পারলে অবশ্যই তার ভালো লাগত কারণ যে পরিমাণ রান সে করেছে (ক্রিকেটের বিভিন্ন ফরম্যাটে), সেটা গর্বের ব্যাপার। তবে সে খুবই আন্তরিক ছিল এবং নিজের সেরা চেষ্টাটা করেছে। কিন্তু কখনও কখনও কোনোকিছু হওয়ার থাকে না। এই যেমন, আজ (মঙ্গলবার) সে দারুণ কিছু শট খেলেছে। আমি ভাবছিলাম, এটাই বুঝি তার দিন। কিন্তু দুঃখজনকভাবে সেটা হয়নি। তিনি আরও যোগ করে বলেন, এটাই ক্রিকেট। কখনও কখনও আপনি যত বেশি চেষ্টা করতে থাকেন, তত বেশি খারাপ হতে থাকে। দলের জন্য অবদান রাখতে, কিছু ম্যাচ জেতানো ইনিংস খেলতে তার চেষ্টা ছিল। কিন্তু দুঃখজনকভাবে সেটা হয়নি। কিন্তু সে নিজের সর্বোচ্চ চেষ্টাই করেছে। আর আমি নিশ্চিত, আরেকটি বিশ্বকাপে অর্থাৎ ভারতের মাটিতে বিশ্বকাপে সে ভালো কিছু করার সুযোগ পাবে। কারণ চার বছর পরের বিশ্বকাপে খেলার জন্য সে যথেষ্ট তরুণ। সেই ২০০৭ বিশ্বকাপ দিয়ে শুরু তামিমের। আরেকটি বিশ্বকাপ কেলা বিষয়ে তামিম গণমাধ্যমকে বলেন আমি কোনো দিন ভাবিনি চারটি বিশ্বকাপে খেলব। তবে এখন বলব, আমি ২০২৩ বিশ্বকাপেও খেলত চাই। অবশ্যই খেলতে চাই। আমি জানি বিষয়টা আমার ফিটনেস ও পারফরম্যান্সের ওপর নির্ভর করবে। তবে এটাই আমার ইচ্ছা। তখন আমার বয়স হবে ৩৪। আমি তো মনে করি ৩৪ খুবই ভালো বয়স খেলার জন্য। সূত্র: বিডি২৪লাইভ আর/০৮:১৪/০৪ জুলাই



from First Bangla interactive newspaper - Deshe Bideshe https://ift.tt/2JaBdas
July 04, 2019 at 06:25AM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top