কিশোরগঞ্জ, ২৯ আগস্ট- কিশোরগঞ্জের ছেলে সাইমন সাদিক। শৈশব-কৈশোর পুরোটাই কেটেছে সেখানে। নির্মাতা জাকির হোসেন রাজু পরিচালিত জ্বি হুজুর চলচ্চিত্রের অভিনয়ের মাধ্যমে ঢাকাই চলচ্চিত্রে অভিষেক হয় তার। এরপর একই নির্মাতার পোড়া মন ছবিতে অভিনয় করে আলোচনায় আসেন। ধীরে ধীরে এই নায়ক হয়ে ওঠেন নির্মাতাদের আস্থার প্রতীক। সম্প্রতি একটি একান্ত সাক্ষাৎকারে তিনি শৈশবের স্মৃতিচারণ করলেন গণমাধ্যমের সাথে। তিনি বলেন, কিশোরগঞ্জ সদরের মহিনন্দ ইউনিয়নের কলাপাড়া গ্রামে আমার জন্ম। বাবা মো. সাদেকুর রহমান স্থানীয় রাজনীতির পাশাপাশি একজন সংস্কৃতিমনা ব্যক্তি। দাদা ছিলেন কিশোরগঞ্জ আওয়ামী লীগের বড় নেতা। তাদের হাত ধরেই কিশোরগঞ্জে আওয়ামী লীগ বিকশিত হয়েছিল। তিনি আরও বলেন, ১৯৮৫ সালের ৩০ আগস্ট মধ্যরাতে জন্ম আমার। তিন বোনের পর আমি এসেছি। বাবা-চাচাদের পরে বংশের প্রথম ছেলে। সবাই খুব চাইছিল যেন একটি ছেলে হয়। এই গল্প ছোটবেলা থেকেই শুনে আসছি মা, ফুফু, বোনদের কাছে। শুনেছি, আমার জন্মের পর তিন দিন ধরে গ্রামে মিষ্টি উৎসব হয়েছিল। পাশের গ্রাম থেকেও অনেকে দেখতে এসেছেন আমাকে। জন্মের আগে হজরত শাহজালালের মাজারে গিয়ে মান্নত করেছিলেন মা, ছেলে হলে খাসি উৎসর্গ করবেন। মা সে কথা রেখেছিলেন। আমার পুরো নাম সাদিক মোহাম্মদ সাইমন, নামটা রেখেছেন আমার মেজো বোন উম্মে শেফা পলি। আর/০৮:১৪/২৯ আগস্ট



from First Bangla interactive newspaper - Deshe Bideshe https://ift.tt/2MQkrAz
August 29, 2019 at 05:52AM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top