সিঙ্গাপুর, ২৩ মার্চ - দেশবরেণ্য আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর প্রায় ছয় মাস ধরে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। অসুস্থ অবস্থায় গত ৯ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের উদ্দেশ্যে দেশ ছাড়েন তিনি। ছয় মাস পেরিয়ে গেছে। এখন অনেকটাই ভালো আছেন তিনি। তার ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন কবে দেশে ফিরবেন এন্ড্রু কিশোর, কবে আবারও গান গাইবেন তিনি! শোনা যাচ্ছিল মার্চ মাসের শেষ সপ্তাহে দেশে ফিরবেন। কিন্তু করোনাভাইরাসের কারণে এখনই দেশে ফেরা হচ্ছে না এন্ড্রু কিশোরের। গুণী এই শিল্পীর পারিবারিক সূত্রে জানা গেছে, বিশ্বের এই পরিস্থিতিতে এন্ড্রু কিশোরকে এখনই দেশে ফিরতে নিষেধ করেছেন তার চিকিৎসক। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের লিম সুন থাইয়ের অধীনে এন্ড্রু কিশোরের চিকিৎসা চলছে। জানা গেছে, বর্তমানে চিকিৎসক লিম সুন থাই সিঙ্গাপুরে করোনাভাইরাস প্রতিরোধে কাজ করে যাচ্ছেন। তিনিই এন্ড্রু কিশোরকে এ পরিস্থিতিতে সিঙ্গাপুর ছাড়তে নিষেধ করেন। করোনাভাইরাসের প্রকপ কমলেই দেশে ফিরবেন সবার প্রিয় শিল্পী। বর্তমানে ক্যান্সারের চিকিৎসা ছাড়াও শরীরের আরও কিছু চিকিৎসা করাচ্ছেন তিনি। সুখ-দুঃখ, হাসি-আনন্দ, প্রেম-বিরহ সব অনুভূতির হাজার হাজার গান গেয়েছেন এন্ড্রু কিশোর। তার সবচেয়ে জনপ্রিয় গানের মধ্যে রয়েছে- জীবনের গল্প আছে বাকি অল্প, হায়রে মানুষ রঙিন ফানুস, ডাক দিয়াছেন দয়াল আমারে, আমার সারা দেহ খেয়ো গো মাটি, আমার বুকের মধ্যে খানে, পৃথিবীর যত সুখ আমি তোমার ছুঁয়াতে খুঁজে পেয়েছি, সবাইতো ভালোবাসা চায়, বেদের মেয়ে জোসনা আমায় কথা দিয়েছে, তুমি আমার জীবন আমি তোমার জীবন, ভালো আছি ভালো থেকো, তুমি মোর জীবনের ভাবনা, চোখ যে মনের কথা বলে, পড়েনা চোখের পলক ইত্যাদি। এন এইচ, ২৩ মার্চ



from First Bangla interactive newspaper - Deshe Bideshe https://ift.tt/2QFBBRD
March 23, 2020 at 05:15AM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top