করোনাভাইরাসের কারণে সৃষ্ট সংকটময় পরিস্থিতি মোকাবিলায় যার যার অবস্থান থেকে এগিয়ে আসছেন বিশ্বের ক্রীড়াবিদরা। বিশ্বের অন্যতম সেরা তারকা লিওনেল মেসি থেকে শুরু করে ১৫ বছর বয়সী গলফার অর্জুন ভাট্টি- সবাই চেষ্টা করছেন নিজের সাধ্যমতো। কিন্তু এদিক থেকে ব্যতিক্রম রিয়াল মাদ্রিদের সাবেক তারকা ফুটবলার এমানুয়েল আদেবায়োর। তিনি সাফ জানিয়ে দিয়েছেন করোনায় কোন ধরনের অনুদান দিতে পারবেন না নিজ দেশ টোগোর মানুষের জন্য। বর্তমানে প্যারাগুয়ের ক্লাব অলিম্পিয়াতে খেলেন আদেবায়োর। তার দেশের অনেকেই সন্দেহ করছেন, আদেবায়োরের মাধ্যমেই করোনার বিস্তৃতি ঘটেছে টোগোতে। যদিও আদেবায়োর নিজে সুস্থ্য রয়েছেন। তবে আশপাশের মানুষদের এসব কথা বেশ ক্ষেপেছেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এক লাইভের মাধ্যমে জানিয়েছেন কোন ধরনের সাহায্য তিনি করতে পারবেন না। এসময় অনেকেই তুলে ধরেন আফ্রিকান ফুটবলের অন্যান্য তারকা খেলোয়াড় দিদিয়ের দ্রগবা, স্যামুয়েল ইতোদের মানবিক গুণাবলির কথা। এর বিপরীতেও কর্কষ জবাব দেন আদেবায়োর। তিনি বলেন, আমার সমালোচনা করছেন, ভালো কথা, করতে থাকুন। আপনারা বলছেন আমি করোনা তহবিলে কেন দান করছি না। আপনাদের উদ্দেশ্যে আমি স্পষ্ট করে বলতে চাই, আমার দান করার কোন ইচ্ছে নেই। এটা খুবই সোজাসাপ্টা কথা। এসময় তিনি আরও জানান, তার মাধ্যমে করোনা ছড়ায়নি দেশে তাই নিজের সম্পত্তির অংশ বিলিয়ে দেয়ার ইচ্ছাও নেই তার। আদেবায়োরের ভাষ্য, মানুষের ভাবখানা এমন যেন আমিই দেশে করোনাভাইরাস এনেছি। মানুষ এটাই ভাবছে। আমি দেশে করোনাভাইরাস আনিনি এবং এর জন্য কোন দানও করতে পারব না। আদেবায়োর আরও বলেন, আপনারা বলছেন আমি কেন স্যামুয়েল ইতো বা দিদিয়ের দ্রগবার মতো দান করছি না। আমার কেন ফাউন্ডেশন নেই। আপনারা শুনে রাখুন, আমি অন্য কারো মতো নই। আমি আমিই, আমি নিজের মনের ইচ্ছায় সব করি। আমি শেরি এমানুয়েল আদেবায়োর। আমার স্পষ্ট কথা, আমি দান করব না। খুবই সহজ, স্বাভাবিক, সোজাসাপ্টা একটা কথা। ধন্যবাদ, ভালো থাকবেন। সূত্র : জাগো নিউজ এন এইচ২৬ এপ্রিল



from First Bangla interactive newspaper - Deshe Bideshe https://ift.tt/3bIK7HW
April 26, 2020 at 04:36AM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top