ওয়াশিংটন, ২২ এপ্রিল - নিজের ফাউন্ডেশনের পেজ থেকে করা প্রথম লাইভ সেশনেই বলেছিলেন, খেলোয়াড়ি জীবনের স্মরণীয় জিনিসগুলো নিলামে দেয়ার কথা। পরবর্তী লাইভ সেশনে এসে জানালেন, কোন জিনিসটা তিনি দেবেন নিলামে, কীভাবে পাওয়া যাবে সেটি? করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সরকার-বেসরকারি অনেক প্রতিষ্ঠানের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়ছে দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন। এ ফাউন্ডেশনের তহবিল সংগ্রহের জন্যই নিজের বিশ্বকাপের ব্যাট নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন সাকিব আল হাসান। আইসিসি কর্তৃক নিষিদ্ধ হওয়ার আগের প্রায় এক বছর একটি ব্যাট দিয়েই খেলেছেন সাকিব। সেটিতে যেন কোন ধরনের ত্রুটি না দেখা দেয়, তাই বারবার টেপ পেঁচিয়ে নিয়েছেন। সেই ব্যাট দিয়ে বিশ্বকাপে ৮৬.৫৭ গড়ে ৬০৬ রানসহ তিন ফরম্যাট মিলে প্রায় দেড় হাজার রান করেছেন সাকিব। ফলে এই ব্যাটটিকে সাকিবের রয়েছে অসংখ্য সুখস্মৃতি, এই ব্যাট নিয়ে মাঠে নেমেছেন অনেকবার। ফলে এটি তার হৃদয়ের অনেক কাছের। কিন্তু সংকটময় এ পরিস্থিতিতে এখন অসহায়দের পাশে দাঁড়ানোই প্রধান কর্তব্য। তাই নিজের প্রিয় ব্যাটটিকেই নিলামে দিয়েছেন তিনি। মঙ্গলবার ফাউন্ডেশনের পেজে দ্বিতীয় দফা লাইভে এসে এ ঘোষণা দেন সাকিব। তিনি বলেন, আমি আমার প্রিয় একটি ব্যাট নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছি। এই ব্যাট দিয়ে অনেক ম্যাচ খেলেছি। অনেক স্মৃতি জড়িয়ে আছে এই ম্যাচের সঙ্গে। যেহেতু বেশ কিছুদিন আমি ক্রিকেটের সঙ্গে নেই। সুতরাং, এই ব্যাটের সঙ্গে আমার আপাতত সংযোগ নেই। এই ব্যাট বিক্রি করে যে টাকা হবে তার পুরোটাই সাকিব আল হাসান ফাউন্ডেশনে জমা হবে এবং সেখান থেকে দুস্থ মানুষদের সহযোগিতা করা হবে। তিনি আরও জানান, একটা তথ্য আমি জানাতে চাই। ২০১৯ বিশ্বকাপে একটি ব্যাটই ব্যবহার করেছি। বারবার টেপ লাগিয়ে লাগিয়ে খেলেছি। আলহামদুলিল্লাহ খুব ভালো একটি বিশ্বকাপ গেছে। যদিও ব্যাটে বলে দুটোতেই ভালো বিশ্বকাপ গিয়েছে। তবুও মনে করি ব্যাটিংয়ে অসাধারণ পারফম্যান্স ছিল। ওই ব্যাটটা আমি নিলামে তুলছি। আগের লাইভেও বলেছি দিতে পারা যায় কি না। এটা নিলামে দেয়া হয়েছে। যেটা আগামীকাল রাত ১০টায় অকশন ফর একশন এই পেজ থেকে নিলাম হবে। সূত্র : জাগো নিউজ এন এইচ, ২২ এপ্রিল



from First Bangla interactive newspaper - Deshe Bideshe https://ift.tt/3bF4ntO
April 22, 2020 at 06:35AM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top