ওয়েলিংটন, ২৮ এপ্রিল - ক্রিকেটে অসামান্য অবদান রাখার কারণে সাবেক উইকেটরক্ষক ও বর্তমান প্রখ্যাত ধারাভাষ্যকার ইয়ান স্মিথকে পুরস্কৃত করল নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। তাকে দেয়া হয়েছে ২০১৯-২০ মৌসুমের সম্মানসূচক বার্ট সাটক্লিফ মেডেল। করোনাভাইরাসের কারণে ভার্চুয়ালি নিজেদের পুরস্কার বিতরণ অনুষ্ঠান সেরে নিচ্ছে নিউজিল্যান্ড। এর প্রথম দিন ইয়ান স্মিথসহ এই পুরস্কার পেয়েছেন আরও ছয়জন। তারা হলেন ওয়ালটার হ্যাডলি, মার্ভ ওয়ালাস, জন রেইড, গ্রাহাম ডাওলিং, রিচার্ড হ্যাডলি এবং ইওয়েন চাটফিল্ড। সম্মানজনক এ পুরস্কার পেয়ে আবেগপ্রবণ হয়ে পড়েছেন ইয়ান স্মিথ। নিজের এ পুরস্কার তিনি উৎসর্গ করেছেন স্ত্রী লুইসকে। নিজের বক্তৃতায় তিনি স্মৃতিচারণ খেলোয়াড়ি জীবন এবং পরে ধারাভাষ্য কক্ষের নানান ঘটনা। ইয়ান বলেন, আমি সত্যিই কৃতজ্ঞ (এ পুরস্কার পেয়ে)। আগেই এ পুরস্কার পাওয়া অসাধারণ ক্রিকেটারদের তালিকায় নিজের নাম দেখে আবেগাপ্লুত আমি। খেলাধুলার সময়টা ছিল স্বপ্ন বাস্তবায়নের সময়। স্যার রিচার্ড হ্যাডলির বোলিংয়ে কিপিং করা কিংবা মার্টিন ক্রোর সঙ্গে ব্যাটিং করা, অন্যান্য ক্রিকেটাররাও এতে অবদান রেখেছে। ধারাভাষ্য জীবনের কথা উল্লেখ করে তিনি বলেন, (ধারাভাষ্য কক্ষে) টেস্ট ক্রিকেটের প্রতিটা মুহূর্ত আমি উপভোগ করেছি। ব্রেন্ডন ম্যাককালামের সেই ৩০০ রানের ইনিংস আজীবন মনে থাকবে আমার। লর্ডস, হোবার্টে টেস্ট জয়, রস টেলরের ২৯০, ইডেন পার্কে ইংল্যান্ডের সঙ্গে ঘটনাবহুল ড্র এবং অবশ্যই গতবছর লর্ডসের ফাইনাল ম্যাচ। আমি এই পুরস্কার আমার স্ত্রী লুইসকে উৎসর্গ করছি। ক্রিকেট এবং সফরের সঙ্গে সংশ্লিষ্ট যে কেউ জানেন, এটা করতে একটা শক্ত ভিত্তি দরকার। লুইস সবসময় আমাকে এটা দিয়েছে। আমার পুরো পথচালাটা অসাধারণ। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের পুরস্কারের প্রথম দিন ঘরোয়া ক্রিকেটের সেরা খেলোয়াড়দের নামও প্রকাশ করা হয়েছে। নারী ক্রিকেটে সোফি ডিভাইন এবং পুরুষ ক্রিকেটে ডেভন কনওয়ে জিতেছেন এই পুরস্কার। আন্তর্জাতিক ক্রিকেটের পুরস্কার ঘোষণা করা হবে বৃহস্পতি ও শুক্রবার। সূত্র : জাগো নিউজ এন এইচ, ২৮ এপ্রিল



from First Bangla interactive newspaper - Deshe Bideshe https://ift.tt/2SbIo64
April 28, 2020 at 07:04AM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top