হারারে, ১২ এপ্রিল - করোনাভাইরাস থেকে বাঁচতে সবচেয়ে কার্যকরি পথ হচ্ছে, ঘরে থাকা এবং সাবান দিয়ে বারবার হাত ধোয়া। প্রয়োজনে বাইরে গেলে, ঘরে ফেরার পর অন্তত ২০ সেকেন্ড ঘঁষে ঘঁষে হাত ধোয়ার পরামর্শ দেয়া হয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে। করোনার কারণে লকাডাউন অবস্থায় কে কি করছেন? ক্রিকইনফো ঘুরে বেড়াচ্ছেন বিভিন্ন দেশের ক্রিকেটারদের কাছে। জিম্বাবুয়ে ক্রিকেটার ব্রেন্ডন টেলরের কাছে এই প্রশ্ন রাখা হয়। জবাবে তিনি জানান, দিনে অন্তত ২০ বার সাবান দিয়ে হাত ধোন। ক্রিকইনফো টেলরকে জিজ্ঞাসা করে, দিনে কতবার আপনি হাত ধোন? জবাবে টেলর বলেন, আমাদের অবশ্যই হাত ধোয়া খুব প্রয়োজন। আমি মনে করি প্রতিদিন অন্তত ১৫ থেকে ২০ বার আমি হাত ধুই। আমরা এটাকে খুব সিরিয়াসলি নিয়েছি। আশা করি এই অভ্যাসটা চিরদিনের জন্যই গড়ে উঠবে। আপনার হাত সব কিছুই স্পর্শ করছে। সুতরাং, এটা খুব গুরুত্বপূর্ণ যে, এই বিষয়টাকে আপনি সম্মান করবেন। এই ফাঁকা সময়টাতে কি তাহলে আপনি আপনার সঙ্গীকে ভালো কোনো সহযোগিতা করছেন বলে মনে করেন? ব্রেন্ডন টেলর খুব সহজভাবে উত্তরটা দিলেন না। তিনি বলেন, এটা একটু ভিন্ন বিষয়। আগে আপনাকে বুঝতে হবে যে, আপনার প্রতিদিনের রুটিন পরিবর্তন হয়ে গেছে। সব সময়ই আপনি একটা জায়গা তৈরি করে নিয়ে চলছেন। বিষয়টাতে ভুল কিছু ছিল না। তবে, ভিন্ন রকমের সম্পর্ক তৈরি করেছে এর মাধ্যমে। এই সময়টা সঙ্গীর সঙ্গে বেশি বেশি সময় কাটানো হচ্ছে। আগে তো এমন হতো না। কারণ, আমি তো সব সময় সফরের মধ্যেই থাকি। আমি এখানে কিছুটা রান্না-বান্নাও করছি। তবে, সে (টেলরের স্ত্রী) গৃহস্থালির কাজটা খুব ভালোভাবেই সামলে নেয়। আপনি কি এই প্রথম কোনো কিছু রান্নার চেষ্টা করেছেন? জবাবে টেলর বলেন, আমি খুব বাজে রাঁধুনি। তবে গত দুই সপ্তাহ এটাকে আমি খুব উপভোগ করছি। প্রায় প্রতি সপ্তাহেই আমরা আমাদের বাচ্চাদের জন্য কিছু বার্বিকিউ তৈরি করছি। তারাও এটা থেকে শিখছে। এটা খুব মজার বিষয়। সূত্র : জাগো নিউজ এন এইচ, ১২ এপ্রিল



from First Bangla interactive newspaper - Deshe Bideshe https://ift.tt/34Al4Eb
April 12, 2020 at 03:05AM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top