মুম্বাই, ১৬ সেপ্টেম্বর- বেশ কিছুদিন ধরে কঙ্গনার সঙ্গে মহারাষ্ট্র সরকারের বিবাদ চলে আসছে। আর এ বিবাদের উত্তাপ ক্রমে বেড়েই চলেছে। মানালি থেকে মুম্বাইয়ে পা রাখার আগেই কঙ্গনার অফিস বিএমসি বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয়। আর এ ঘটনায় মূল্যবান আসবাব ও শিল্পকর্ম নষ্ট করা হয়েছে বলে অভিযোগ করেন বলিউডের এ অভিনেত্রী। সম্প্রতি মুম্বাইয়ে হাইকোর্টে বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন (বিএমসি)-র বিরুদ্ধে ২ কোটি রুপি ক্ষতিপূরণ চেয়ে মামলা করেন তিনি। মুম্বাইকে পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরের সঙ্গে তুলনা করে একটি টুইট করেছিলেন কঙ্গনা । ঘটানর সূত্রপাত সেখান থেকেই। এরপরেই বুলডোজার এনে অবৈধ নির্মাণের অভিযোগে কঙ্গনার অফিস, তথা প্রডাকশন হাউজ, বিলাসবহুল বাংলোটির একাংশ ভেঙে দেয় বিএমসি । তবে কয়েক ঘণ্টার মধ্যেই মুম্বাই হাইকোর্ট কঙ্গনা অভিযোগ দায়ের করলে হাইকোর্টের নির্দেশে অফিস ভাঙার কাজে স্থগিত করতে হয়। বিএমসি-র অভিযোগ ছিল, কঙ্গনার অফিস প্রস্তাবিত এলাকার থেকে ২-৩ ইঞ্চি বাড়িয়ে করা হয়েছে । কঙ্গনা বলেন, বিল্ডাররা যদি সত্যিই এমন কাজ করে থাকে, তা হলে সেটা তার জানা নেই । তবে তা যদি হয়, তা হলে বিএমসি-র উচিত ছিল, সেই ২-৩ ইঞ্চি জায়গা ভেঙে দেওয়া । কিন্তু তারা কুইন-এর স্টুডিওর বহু ক্ষতি করেছে । অফিসের ভিতরের ইন্টেরিয়র থেকে শুরু করে আসবাবপত্র সবই নষ্ট করেছে । আরও পড়ুন-হরর ছবিতে শ্রদ্ধা-বরুণ এদিকে কঙ্গনা সোমবার সকালে এক টুইটারে জানান, তিনি মুম্বাই ছাড়ছেন। ৯ সেপ্টেম্বর এই বলিউড অভিনেত্রী মুম্বাইয়ে পা রেখেছিলেন। মুম্বাইয়ে আসামাত্রই যে সুরক্ষা তিনি পেয়েছিলেন, মুম্বাই ছাড়ার সময়ও একই সুরক্ষা ছিল। কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে তিনি ওয়াই ক্যাটাগরির সুরক্ষা পেয়েছিলেন। মুম্বাইয়ে পাঁচ দিনের সফর শেষ করে কঙ্গনা নিজের শহর মানালিতে ফিরেছেন। মুম্বাই ছাড়ার আগে তিনি টুইটে লিখেছেন, রক্ষকই এখন ভক্ষকের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। সরীসৃপ হয়ে গণতন্ত্রের ক্ষতি করছে। আমাকে দুর্বল ভেবে অনেক বড় ভুল করেছ। একজন নারীকে ভয় দেখিয়ে, তাকে নিচু দেখিয়ে, নিজের ইমেজ ধুলায় মিশিয়েছ। কঙ্গনা এ টুইটে আরও লিখেছেন, ভারাক্রান্ত হৃদয়ে মুম্বাই ছাড়ছি। এই কদিন ধরে আমাকে ভয় দেখানো হয়েছে। হুমকি দেওয়া হয়েছে। আমার অফিস ভাঙার পর এবার আমার বাড়ির দিকে নিশানা করা হয়েছে। আমার জন্য সশস্ত্র নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছে। তাই আমি আবার বলতে চাই যে মুম্বাইকে পাকিস্তাননিয়ন্ত্রিত কাশ্মীরের সঙ্গে তুলনা করে আমি কোনো ভুল করিনি। সূত্র: নিউজ-১৮ এমএ/ ১৬ সেপ্টেম্বর



from First Bangla interactive newspaper - Deshe Bideshe https://ift.tt/32wEevl
September 16, 2020 at 07:08AM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top