মুম্বাই, ২০ ডিসেম্বর- বলিউডের নীরজা অভিনেত্রী সোনম কাপুর কদিন আগে জানিয়েছিলেন তার যৌন নির্যাতনের কথা। সদা হাস্যজ্জ্বল এই নায়িকা তার জীবনের এক অন্ধকার অধ্যায়ের পাতা মেলে ধরেছিলেন। সেদিন তিনি কার দ্বারা এহেন নির্যাতন সয়েছিলেন, তা প্রকাশ করেন নি। এবার জানালেন, ভিড়ের মধ্যে কেউ একজন তার বুকে হাত দিয়েছিল, যাতে তিনি আতঙ্কে জমে যান। বয়স কম থাকায় কেঁদে ফেলেছিলেন অনিল কাপুর কন্যা। সোনম বলেন, তখন আমার বয়স ১৩-১৪। সেদিন আমি অক্ষয় ও রাভিনার একটি ছবি দেখতে গিয়েছিলাম গায়েত্রী থিয়েটারে। আমার সঙ্গে আমার বন্ধুরা ছিল। আমরা স্টলে বসেছিলাম। আমি ছিলাম সবার শেষে। তখনই পিছন থেকে একজন আমার বুকে হাত দেয়। আমি কেঁপে উঠি। বুঝতেই পারিনি কী হয়ে গেল। আমি কেঁদে ফেলি। কিন্তু কাউকে কিছু বলিনি। বসে বসে পুরো সিনেমাটা দেখি। প্রায় দুবছর এই নিয়ে আমি কোনও কথা বলিনি। অবশ্য এটা তো কিছুই না। আমি জানি আমার বন্ধুরা বছরের পর বছর এমন ঘটনার মুখোমুখি হয়েছেন। তাই কাহানি-২র মতো ছবি দরকার। যাতে এইসব ইস্যুগুলো বাইরে আসে, এসব নিয়ে চর্চা হয়। বড় হওয়ার পর সোনম বুঝতে পারেন, গোটা ঘটনায় তাঁর কোনও দোষ ছিল না। তাই আর সে ব্যাপারে মুখ খুলতে তার কোনও সঙ্কোচ নেই। ক্যামেরার সামনে এই মন্তব্য করেছেন সোনম। তার এই মন্তব্য সাহসী, তাতে সন্দেহ নেই। কিন্তু সেই সঙ্গে সোনমের এই কথা এও প্রকাশ করে, মেয়েরা সমাজে এখনও সুরক্ষিত নয়। সোনমের মতো কাল্কি কোয়েচলিনও তার শ্লীলতাহানির কথা বলেছিলেন এর আগে। সূত্র: মিড ডে আর/১৭:১৪/২০ ডিসেম্বর



from First Bangla interactive newspaper - Deshe Bideshe http://ift.tt/2hmbY4J
December 20, 2016 at 11:37PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top