কুমিল্লায় সর্বনিম্ন তামপাত্রার রেকর্ড!

নিজস্ব প্রতিবেদক ● ষড় ঋতুর বাংলাদেশে পৌষ ও মাঘ মাস নিয়ে শীতকাল। ইংরেজি মাসের হিসেব অনুযায়ী ডিসেম্বরের মাঝামাঝি থেকে শুরু করে ফেব্রুয়ারির মাঝমামাঝি পর্যন্ত বাংলাদেশে শীত অনুভূত হয়। তবে এদেশে শীতের আগমনটা হয় সাধারণত আরো আগে। কিন্তু এবার যেন কিছুতেই শীতের দেখা মিলছিলো না।

ডিসেম্বর শেষ হয়ে জানুয়ারিতেও কুমিল্লায় তেমন শীত নেই। কিন্তু গত কয়েকদিন ধরে কুমিল্লায় বেশ শীত অনুভূত হচ্ছে।

বলা যেতে পারে পৌষের শীত কুমিল্লাবাসীকে তেমন কাঁপন ধরাতে পারেনি। শুক্রবার ছিল পৌষ মাসের শেষদিন। শনিবার থেকে শুরু হচ্ছে মাঘ মাস। গ্রাম বাংলায় কথিত আছে মাঘের শীতে নাকি বাঘও পালিয়ে যায়।

তবে মাঘ মাস শুরুর একদিন আগেই কুমিল্লায় ব্যাপক শীত পড়েছে। শুক্রবার কুমিল্লায় রেকর্ড করা হয়েছে এ মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা। আবহাওয়া অফিস জানায়, শুক্রবার দিবাগত রাতে কুমিল্লায় তাপমাত্রা ছিল মাত্র ৯ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস।

শুধু কুমিল্লাতেই নয় রাজধানীসহ দেশের অধিকাংশ জেলাতেই ব্যাপক শীতের প্রকোপ দেখা দিয়েছে। শুক্রবার রাজধানীতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এছাড়াও খুলনায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ২, চট্টগ্রামে ১৪, ময়মনসিংহে ১১ দশমিক ৬, রাজশাহীতে ৯ দশমিক ২, রংপুরে ৬ দশমিক ৮, সিলেটে ১৩ ও বরিশালে ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। বোঝাই যাচ্ছে মাঘ মাসে এবার ব্যাপক শীত অনুভূত হবে।

The post কুমিল্লায় সর্বনিম্ন তামপাত্রার রেকর্ড! appeared first on Comillar Barta™.



from Comillar Barta™ http://ift.tt/2jPVPt9

January 14, 2017 at 08:25PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top