শিবগঞ্জে বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্তে সীমান্ত সংক্রান্ত দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে বৃহষ্পতিবার কমান্ডার পর্যায়ের এক পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
বেলা ১১টার দিকে শিবগঞ্জের রঘুনাথপুর বিওপির সীমান্ত পিলার ১০/৪-এস এর কাছ থেকে ২০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) সাথে ভারতের ৩৬ ব্যাটালিয়ন বিএসএফ এর ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বেলা ১১টা থেকে দুপুর ৩ টা পর্যন্ত চলা পতাকা বৈঠকে ৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের ১৬ সদস্যের বিজিবি প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের পরিচালক লেঃ কর্নেল এস এম আবুল এহসান, পিএসপি এবং বিএসএফ এর ১৬ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ৩৬ ব্যাটালিয়ন বিএসএফ এর কমান্ড্যান্ট শ্রী সতীশ কুমার।
বিজিবি জানায় পতাকা বৈঠকে সীমান্ত সংক্রান্ত দ্বিপাক্ষিক স্বার্থ সংশি¬ষ্ট বিবিধ বিষয়াদি যেমন- সীমান্তে গুলি বর্ষণ না করা, হত্যা-নির্যাতন বন্ধ করা, চোরাচালান ও মাদকদ্রব্য পাচার প্রতিরোধ, অবৈধ অস্ত্র-গোলাবারুদ বিস্ফোরক পাচার প্রতিরোধ, নারী, শিশু ও মানব পাচার প্রতিরোধ, অবৈধ সীমান্ত পারাপার বন্ধ, নিচ্ছিদ্র সীমান্ত নিরাপত্তা ব্যবস্থা, সমন্বিত টহল এবং অবৈধভাবে গবাদিপশুর প্রবেশ রোধ করা সহ বিভিন্ন বিষয়ে সৌহার্দপুর্ণ পরিবেশে অত্যন্ত ফলপ্রসু আলোচনা অনুষ্ঠিত হয়। সেসাথে সীমান্তে বিরাজমান শান্তিপূর্ণ সহবস্থান বজায় রাখার ব্যাপারেও উভয় পক্ষ সম্মত হয়। দুই পক্ষই বাংলাদেশ-ভারত সীমান্ত চুক্তির আলোকে আলাপ-আলোচনার মাধ্যমে উদ্ভুত যে কোন সমস্যা যে কোন সময় ব্যাটালিয়ন বা কোম্পানী বা বিওপি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে শান্তিপূর্ণভাবে সমাধানে একমত হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ০৫-০১-১৭


from Chapainawabganjnews http://ift.tt/2j87aQF

January 05, 2017 at 07:07PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top