বিশ্বনাথে সড়ক অবরোধ-মিছিল শফিক চৌধুরীর গাড়িতে হামলার প্রতিবাদে

789

মোঃ আবুল কাশেম,বিশ্বনাথ ( সিলেট ) প্রতিনিধি :: সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরীর গাড়ি ভাংচুরের প্রতিবাদে তার নিজ এলাকা বিশ্বনাথে সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল বের করে আওয়ামী লীগ ও সহযোগি সংগঠন। শনিবার সন্ধ্যায় উপজেলা সদরের থানার সামন থেকে মিছিলটি বের হয়ে প্রধান সড়কগুলো প্রদিক্ষণ করে আবার সামনে এসে প্রতিবাদ সভায় মিলিত। এসময় দলীয় নেতাকর্মীরা বিশ্বনাথ-জগন্নাথপুর-রামপাশা সড়ক অবরোধ করে রাখে। প্রায় আধা ঘন্টা ব্যাপি এ অবরোধ ছিল। ফলে যাত্রীদের পুহাতে হয় দূর্ভোগ। রাস্তার দু-পাশে আটকা পড়ে কয়েকশত গাড়ি। পরে থানার অ‌ফিসার ইনচার্জ মনিরুল ইসলাম পিপিএম ঘটনাস্থ‌লে এ‌সে যথাযথ ব্যবস্থা গ্রহ‌নের আশ্বাস দিলে অবরোধ প্রত্যাহার করেন বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

অব‌রোধ প্রায় আধা ঘন্টা স্থায়ী ছিল। এসময় সড়কের দু’পাশে শতাধিক গাড়ী আটকা প‌ড়ে। জনদু‌ভো‌গের কথা বি‌বেচনা ক‌রে কর্মসূচী স্থ‌গিত করা হ‌য়ে‌ছে তবে দ্রুত ব্যবস্থা গ্রহন করা না হ‌লে আবারও অব‌রোধ করা হ‌বে বলে জানিয়েছেন দলীয় নেতাকর্মীরা।

শনিবার বিকেলে ৩টার দিকে সিলেট নগরীর উপশহর পয়েন্টের কাছে হামলার শিকার হন শফিক চৌধুরী। তার প্রতিবাদে সিলেট জুড়ে তার অনুসারী নেতাকর্মীরা প্রতিবাদে রাস্তায় নেমে আসেন। নিন্দার ঝড় উঠে চারিদিকে। জানা যায় ক্ষুব্ধ নেতাকর্মীরা  সিলেটের কয়েক স্থানে শ্রমিকদের উপর হামলা চালিয়েছে।

বিশ্বনাথে বিক্ষোভ মিছিল ও অবরোধ কালে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক মোঃ আসাদুজ্জামান, সাবেক সাংগঠনিক সম্পাদক আমির আলী চেয়ারম্যান, সাবেক বন ও পরিবেশ সম্পাদক রুনুকান্ত দে, বিশ্বনাথ সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুফি সামছুল ইসলাম, দৌলতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী আরিফ উল্লাহ সিতাব, সাধারণ সম্পাদক আব্দুল আজিজ, দেওকলস ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মুমিন,

রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, আওয়ামী লীগ নেতা প্রভাষক আব্দুল ওয়াহাব, আব্দুর রহমান, আব্দুল জলিল জালাল, আব্দুল মতিন, ওয়াহাব আলী মেম্বার, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আশিক আলী, আলতাব হোসেন, যুবলীগ নেতা আব্দুর রউফ, রফিক হাসান মেম্বার, কামরুজ্জামান সেবুল, আব্দুল আজিজ সুমন, সঞ্জিত আচার্য্য, জিয়াউর রহমান জিয়া, তাজুল ইসলাম, জাবেদ আহমদ, মনোহর হোসেন মুন্না, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল ইসলাম সিরাজ, যুগ্ম সম্পাদক আতিকুর রহমান আতিক, সদস্য রফিক মিয়া,

জেলা ছাত্রলীগের উপ-শিক্ষা সম্পাদক শাহ বুরহান আহমদ রুবেল, সদস্য কাওছার আহমদ, উপজেলা ছাত্রলীগের আহবায়ক ফয়জুল ইসলাম জয়, যুগ্ম আহবায়ক আব্দুল মালিক সুমন, মুহিবুর রহমান সুইট, ছাত্রলীগ নেতা রাজু আহমদ খান, শাহ সুজা, এনামুল হক বিজয়, আব্দুল মুকিত সুমন, মিয়াদ আহমদ,উপজেলা প্রজন্ম লীগের আহবায়ক তোফায়েল আহমদ কামাল, তরুণ লীগ নেতা কাওছার আলী প্রমুখ সহ নেতাকর্মীরা।

এদিকে, শফিকুর রহমান চৌধুরীর গাড়িতে হামলা ও ভাংচুরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট জেলা অটোরিক্সা ও অটো টেম্পু শ্রমিক জোট-২০৯৭ বিশ্বনাথ উত্তরপাড় শাখার সভাপতি ময়না মিয়া ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব’সহ নেতৃবৃন্দ।



from সিলেট – দ্যা গ্লোবাল নিউজ ২৪ http://ift.tt/2kJUv6N

February 18, 2017 at 10:30PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top