সোনামসজিদ স্থল বন্দরে জাতীয় পতাকা উড়ছেতো উড়ছেই!

‘হয়তো বা গত বছর ১৬ ডিসেম্বর কিংবা ২৬ মার্চ পতাকাটি টাঙ্গানো হয়েছিল। কিন্তু আজ পর্যন্ত নামানো হয়নি সেই পতাকাটি। আর এই কাজটির জন্য একমাত্র দায়ী...’ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যাবহারকারী একজন সচেতন মানুষের মন্তব্য এটি। সেই সঙ্গে দেয়া হয়েছে অযতœ আর অবহেলায় টাঙ্গানো জাতীয় পতাকার একটি ছবি। ঘটনাটি দেশের দ্বিতীয় বৃহত্তম স্থল বন্দর সোনামসজিদ স্থল বন্দরের। ফেসবুকে আলোচিত এই পোষ্টটিকে নিয়ে তোলপাড় সৃষ্টি হয়েছে।
ফেসবুক পোষ্টের সূত্র ধরে অনুসন্ধানে জানাগেছে, সোনামসজিদ স্থল বন্দরের মের্সাস বড় সাহেব এজেন্সী, মেসার্স লিমা এন্টারপ্রাইজ ও মের্সাস এস আলম এন্ড সন্স’র কার্যালয়ের উপরে বেশ কিছুদিন থেকে জাতীয় পতাকা উড়ছে। আইন অনুযায়ী নির্দিষ্ট দিনে এবং নির্দিষ্ট সময়ে জাতীয় পতাকা উত্তোলন ও নামানোর নিয়ম থাকলেও তা অনুসরণ করা হয়নি। টাঙ্গানো জাতীয় পতাকা দিনের পর দিন উড়ছেতো উড়ছেই। স্থানীয়রা জানিয়েছে, ওই তিন সিএন্ডএফ এজেন্ট প্রতিষ্ঠানের মালিক হচ্ছেন সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক  ইসমাইল হোসেন মেহেদী। তার অফিসের উপরে বহুদিন ধরেই পতাকাটি টাঙ্গানো রয়েছে। ঘটনাটি স্থানীয় একটি ব্যাক্তি সোমবার তার ফেসবুক পেজে পোস্ট দিলে গোচরে আসে গণমাধ্যমের। বিষয়টি নিয়ে খোজ নিতে গিয়ে দেখাগেছে মঙ্গলবার বিকেল পর্যন্ত জাতীয় পতাকা টাঙ্গানো ছিল।
এব্যাপারে ইসমাইল হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘ ওই অফিসটি আমার নয়, একটি গ্র“প ষড়যন্ত্রমূলক ঘটনা। উপজেলা নির্বাহী অফিসার আমাকে জানানোর সাথে সাথে খোঁজ নিয়েছি। বর্তমানে সেখানে পতাকা উত্তোলান করা নাই’।
শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শফিকুল ইসলাম জানান, ঘটনাটি প্রশাসনের গোচরে এসেছে যা তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ০৭-০২-১৭



from Chapainawabganjnews http://ift.tt/2jYEU80

February 07, 2017 at 08:58PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top