বিশ্বনাথের ‘রামসুন্দর অগ্রগামী উচ্চ বিদ্যালয় কিশোর-কিশোরী

785

মোঃ আবুল কাশেম, বিশ্বনাথ ( সিলেট ) প্রতিনিধি  :: দেশের শ্রেস্ট ‘কিশোর-কিশোরী ক্লাব’ হিসেবে বিজয়ী হয়েছে সিলেটের বিশ্বনাথ উপজেলার শত বছরের প্রাচীন বিদ্যাপীঠ ‘রামসুন্দর অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয় কিশোর-কিশোরী ক্লাব’। দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা সেরা ১০টি ক্লাবকে নিয়ে ঢাকায় অনুষ্ঠিত চূড়ান্ত প্রতিযোগীতায় শ্রেস্ট হওয়ার ফলে ক্লাবের (বিদ্যালয়ের ছাত্রী) এক সদস্য প্রথমা ভৌমিক অথৈই ‘স্বর্ণ-কিশোরী’ ও অপর সদস্য (বিদ্যালয়ের ছাত্র) ইফতেখার আহমদ ‘সূর্য-কিশোর’ নির্বাচিত হয়েছেন।

কিশোর-কিশোরী সুরক্ষা ও অধিকার প্রতিষ্ঠা কর্মসূচির আওতায় ঢাকাস্থ চ্যানেল-আই স্টুডিওতে ৫ ফেব্রুয়ারী ‘মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় এবং স্বর্ণ-কিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশন’র উদ্যোগে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে বিভিন্ন স্থান থেকে আসা ১০টি ক্লাবের সদস্যদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় শ্রেস্টত্বের এ লড়াই। লড়াইয়ে নিজেদের যোগ্যতা দিয়ে প্রতিযোগীদের হারিয়ে শ্রেস্টত্বে মুকুট লাভ করে ‘রামসুন্দর অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয় কিশোর-কিশোরী ক্লাব’।

‘রামসুন্দর অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয় কিশোর-কিশোরী ক্লাব’র গাইড ও বিদ্যালয়ের শিক্ষক মোঃ জিল্লুর রহমান বলেন, কিশোর-কিশোরী সুরক্ষা, বাল্য বিবাহ, বয়ঃসন্ধি, স্বাস্থ্য ও অধিকার প্রতিষ্ঠা কর্মসূচির আওতায় ঢাকায় অনুষ্ঠিত প্রতিযোগীতায় আমাদের ক্লাব শ্রেস্ট হিসেবে নির্বাচিত হয়।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল আজিজ বলেন, শত বছরের প্রাচীন বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা দেশের বিভিন্ন স্থানে গূরুত্বপূর্ন দায়িত্ব পালন করে বিদ্যালয় তথা উপজেলার নামকে উজ্জ্বল করেছেন। বর্তমান শিক্ষার্থীরাও তাদের পূর্বসূরীদের পথ অবলম্বন করে প্রতিষ্ঠানের সুনামকে আরোও উজ্জ্বল করছে। প্রতিযোগীতায় বিজয়ীদের’সহ সবাইকে বিদ্যালয়ের পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি।



from সিলেট – দ্যা গ্লোবাল নিউজ ২৪ http://ift.tt/2kDD4YM

February 11, 2017 at 07:26PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top