রূপকথার জয়ে কোয়ার্টারে বার্সা

উত্তরবঙ্গ সংবাদ পোর্টাল, বার্সেলোনাঃ রূপকথার সাক্ষী থাকল ন্যু-ক্যাম্প। প্রথম পর্বের ৪ গোলের ঘাটতি মেটানোর লড়াইয়ে নেমে প্রি-কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে প্যারিস সাঁ জাঁ-র বিরুদ্ধে বার্সেলোনা জিতল ৬-১ গোলে। দুই লেগ মিলিয়ে ৬-৫ গোলে জয় এল তাদের। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে আজ পর্যন্ত কোনো দলই নকআউট পর্বের প্রথম লেগে ৪-০ গোলে পিছিয়ে পরে পরবর্তী রাউন্ডে যেতে পারেনি। সেই অসম্ভবকেই আজ সম্ভব করলেন লিওনেল মেসি-লুইস সুয়ারেজরা।

শুরু থেকেই এদিন  বার্সেলোনা আক্রমণে ঝাঁপিয়ে পড়েছিল। ৩ মিনিটে লুইস সুয়ারেজের গোলে এগিয়ে যায় তারা। বিরতির আগে আন্দ্রেস ইনিয়েস্তার ব্যাক ফ্লিক লেইভিন কুরজাওয়ার গায়ে লেগে প্যারিসের জালে জড়িয়ে যায়। ৫০ মিনিটে পেনাল্টি থেকে ৩-০ করে মেসি।

এরপরই কিছুটা খেলার গতির বিরুদ্ধে প্যারিস সাঁ জাঁ-কে গোল এনে দেন এডিনসন কাভানি। গোল হজম করে কিছুক্ষণের জন্য হতোদ্যম হয়ে পড়েছিল বার্সেলোনা। ৭৬ মিনিটে রাফায়েলের জায়গায় সার্জিও রবার্তোকে নামিয়ে ম্যাচ ঘুরিয়ে দেন বার্সেলোনা কোচ লুই এনরিকে। এরপর শেষলগ্নে ৮ মিনিটের ঝড়ে বার্সেলোনা তুলে নেয় আরও ৩ গোল। প্রথমে একটি ফ্রি কিক থেকে নেইমার গোল করেন।

এর ২ মিনিট বাদেই স্পট কিক থেকে গোল করে ৫-১ করে দেন ব্রাজিলিয়ান তারকা।

খেলা শেষ হওয়ার বাঁশি বাজতে যখন আর কয়েক মুহূর্তের অপেক্ষা, তখন সার্জিও রবার্তোর গোল ন্যু ক্যাম্পে উত্সবের সুযোগ এনে দেয়।



from Uttarbanga Sambad http://ift.tt/2mJttSq

March 09, 2017 at 04:28PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top