বেঙ্গালুরু, ১২ এপ্রিল-যে পর্যায়ের টুর্নামেন্টই হোক, প্রথম ম্যাচে খেলতে নেমে যেকোন ক্রিকেটারই কিছুটা স্নায়ুচাপে ভোগেন। কিন্তু ক্রিকেটের এই ব্যাকরণ এবি ডি ভিলিয়ার্সের জন্য প্রযোজ্য নয়। চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (আরসিবি) হয়ে খেলতে নেমে তা আবারও প্রমান করলেন দক্ষিণ আফ্রিকার এই থ্রি সিক্সটি ডিগ্রি ব্যাটসম্যান। তবে স্নায়ুচাপ দূর করতে পুরো কৃতিত্বটাই দিলেন স্ত্রীকে। সোমবার খেলতে নেমেছিলেন এবারের আসরে নিজের প্রথম ম্যাচ। পিঠের ইনজুরি থেকে ফিরে প্রথম ব্যাট হাতে নামা তার উপরে চলছে অপর প্রান্তের ব্যাটসম্যানদের আসা-যাওয়া। কিন্তু ভেঙে পড়া তো আর ডি ভিলিয়ার্সের সাথে যায় না। শুরু হলো তার ব্যাট চালানো। মাত্র ৪৬ বলে করে ফেললেন ৮৯ রান। কিভাবে খেললেন এই অতিমানবীয় ইনিংস। রহস্যভেদ করলেন ডি ভিলিয়ার্স নিজেই। জানালেন স্ত্রী দানিয়েল্লির পরামর্শই নাকি তাকে এমন খেলতে সাহায্য করেছে। ম্যাচ শেষে ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জেকার ডি ভিলিয়ার্সের এমন ইনিংস খেলার ব্যাপারে প্রশ্ন করলে এই তিনি বলেন, ম্যাচের কিছুক্ষন আগে আমি আমার স্ত্রীকে ফোন করে বলি, এই মুহূর্তে আমি আমার সামর্থ্য নিয়ে একটু সন্দিহান। সে তখন আমার ছেলের পাশে শুয়ে ছিলো, কিছুক্ষণ পর সে আমাকে ফোন করে বলে যে, সে আমাকে সমর্থন দিচ্ছে এবং আমার সামর্থ্য নিয়ে তার কোন সন্দেহ নেই। সে আমাকে শান্ত থাকতে পরামর্শ দেয় এবং বলে সে আগামীকালই এসে পৌঁছাবে। এটাই ছিল আমার জন্য অনুপ্রেরণা। আরসিবির জন্য ডি ভিলিয়ার্সের এই ইনিংস সুখবর হলেও, প্রতিপক্ষ দলের বোলারদের জন্য দুঃস্বপ্নের শুরু বোঝাই যায়। সূত্র: এনডিটিভি আর/১০:১৪/১২ এপ্রিল



from First Bangla interactive newspaper - Deshe Bideshe http://ift.tt/2ozh97O
April 13, 2017 at 04:30AM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top