ঘূর্ণিঝড় উপদ্রুত এলাকায় সরকার উল্লেখযোগ্য ত্রাণতৎপরতা চালাতে ব্যর্থ হয়েছে: খালেদা জিয়া

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া বলেছেন, ঘূর্ণিঝড়া ‘মোরা’ আক্রান্ত উপদ্রুত এলাকা সমূহের মানুষদের পাশে দাঁড়ানোসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ এখন অত্যন্ত জরুরী। এখন পর্যন্ত সরকার উল্লেখযোগ্য ত্রাণতৎপরতা চালাতে ব্যর্থ হয়েছে, এটা খুবই দু:খজনক।

মঙ্গলবার, ৩০ মে এক বিবৃতিতে বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া বলেন, “ঘূর্ণিঝড় ‘মোরা’ এর আঘাতে দেশের উপকুলীয় এলাকায় ছয়জনের অধিক মানুষের করুণ মৃত্যু এবং হাজার হাজার ঘরবাড়ী বিধ্বস্ত হয়ে লক্ষ লক্ষ মানুষ আশ্রয়হীন হয়ে পড়ার দু:খজনক খবরে আমি গভীরভাবে ব্যথিত হয়েছি। অধিকাংশ ক্ষেত্রে যোগাযোগ ব্যবস্থা ছাড়াও বিদ্যুৎ ব্যবস্থাও বিপর্যস্ত ও নাজুক হয়ে পড়েছে। এই পরিস্থিতিতে ঘূর্ণিঝড় আক্রান্ত জনগণ বিশুদ্ধ খাবার পানী, খাবার, ঔষুধ ও আশ্রয়ের সংকটে নিপতিত হয়ে পড়ায় তারা মানবেতর জীবনযাপন করছেন জেনে দেশবাসীর ন্যায় আমিও উদ্বিগ্ন। ঘূর্ণিঝড়া ‘মোরা’ আক্রান্ত উপদ্রুত এলাকা সমূহের মানুষদের পাশে দাঁড়ানোসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ এখন অত্যন্ত জরুরী। এখন পর্যন্ত সরকার উল্লেখযোগ্য ত্রাণতৎপরতা চালাতে ব্যর্থ হয়েছে, এটা খুবই দু:খজনক।

অনতিবিলম্বে দূর্গত মানুষদের উদ্ধার এবং তাদের মধ্যে বিশুদ্ধ খাবার পানি, ঔষুধ ও ত্রাণ সামগ্রী পৌঁছানোর ব্যাপারে দ্রুত পদক্ষেপ নেয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি। এছাড়া, ঘূর্ণিঝড় ‘মোরা’ এর আঘাতে ঘরবাড়ীহারা অসহায় মানুষদের জন্য অবিলম্বে আবাসনের ব্যবস্থা গ্রহণ করতেও সরকারের প্রতি আহবান জানাচ্ছি। বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র পক্ষ থেকে ইতিমধ্যেই ঐ সমস্ত দূর্গত অঞ্চলে ত্রাণ তৎপরতা শুরু হয়েছে। উপদ্রুত এলাকা সমূহের জনগণের পাশে আরো বেশী করে দাঁড়ানোর জন্য বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতা-কর্মীসহ সমাজের বিত্তবানদের প্রতি আহবান জানাচ্ছি। ঘূর্ণিঝড়ে নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকাহত পরিবার পরিজনদের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা।”

অপর এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ বাংলাদেশের উপকুলীয় অঞ্চলসমূহে ঘূর্ণিঝড় ‘মোরা’ এর আঘাতে ছয়জনের অধিক মানুষের মর্মান্তিক মৃত্যু ও হাজার হাজার ঘরবাড়ী ধ্বংসের ঘটনায় গভীর দু:খ প্রকাশ করেছেন। তিনি অবিলম্বে দুর্গত এলাকায় জরুরী ভিত্তিতে ত্রাণতৎপরতা চালানোর জন্য সরকারের প্রতি আহবান জানান। পাশাপাশি বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মী ও দেশের বিভিন্ন সামাজিক ও সেবামূলক প্রতিষ্ঠানসহ সমাজের বিত্তবানদের প্রতি দুর্গত এলাকার মানুষদের পাশে দাঁড়ানোর জন্য আহবান জানান বিএনপি মহাসচিব। তিনি ঘূর্ণিঝড়ে নিহতদের রুহের মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমমর্মিতা জ্ঞাপন করেন।

সুরমা টাইমস /আরিফ



from Sylhet News | সুরমা টাইমস http://ift.tt/2rgsglc

May 30, 2017 at 10:07PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top